রোববার ২৮ এপ্রিল ২০২৪ ১৫ বৈশাখ ১৪৩১
শিরোনাম: ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি; বাপ্পী সভাপতি এবং সহ-সভাপতি আশিক মাহমুদ       ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক       আইনগত সহায়তা পাওয়া করুণা নয়, দরিদ্র-অসহায় নাগরিকের অধিকার: আইনমন্ত্রী       তীব্র গরমে পথচারীদের বিনামূল্যে শরবত রুহ্ আফজা দিচ্ছে হামদর্দ       সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় শিক্ষার্থীর মৃত্যু       সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ইফতার বিতরণ করল উইনসাম স্মাইল ফাউন্ডেশন       অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ      
বেইলি রোডে আগুনে পোড়া ৫ জনের অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ: শনিবার, ২ মার্চ, ২০২৪, ৫:২৭ পিএম |

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের মধ্যে পাঁচজন এখনো শঙ্কামুক্ত নয়। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ১১ জনের মধ্যে কয়েকজনের বিপদ কেটে যাওয়ায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।


শনিবার বেলা ১১টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আহত রোগীদের দেখার পর সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী বলেন, বার্ন ইনস্টিটিউটে সকাল পর্যন্ত ১১ জন আহত রোগী ছিলেন। তাদের মধ্যে ৫ জন হাসপাতালেই থাকবেন, কারণ তারা এখনো কেউ শঙ্কামুক্ত নন। আর বাকি ৬ জনকে আমরা ছেড়ে দেব, তারা মোটামুটি ভালো আছে।

এখনো যাদেরকে নিয়ে শঙ্কা তাদের বিষয়ে সামন্ত লাল বলেন, তাদের শ্বাসনালী পুড়ে গেছে, একটু কমপ্লিকেশন আছে। যার জন্য আমরা তাদের রেখে দিয়েছি। তাদেরকে আরও কয়েকদিন পর্যালোচনা করে সিদ্ধান্ত নেব কী করা যায়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আহতদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। কাল রাতে প্রধানমন্ত্রী আমাকে ডেকে নিয়ে বলেছেন- এ সমস্ত রোগীদের সমস্ত খরচ সরকার বহন করবে। আমাদের এখানে একটি ফান্ড আছে, তিনি আজকে বেশ কিছু টাকাও পাঠিয়ে দিয়েছেন।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে লাগা আগুনে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৩ জনের পরিচয় শনাক্ত হয়েছে। ওই রাতেই আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে ভর্তি করা হয়। এখন ঢাকা মেডিকেলে আর কেউ ভর্তি নেই। আহত ১১ জনের সবার চিকিৎসা চলছে বার্ন ইন্সটিটিউটে।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com