সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭ ● ২ সফল ১৪৪২
বিসিএস নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মুজাহিদ আল বেরুনী সুজন
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: বুধবার, ১১ মার্চ, ২০২০, ৩:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 86

বিসিএস নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মুজাহিদ আল বেরুনী সুজন

বিসিএস নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে মুজাহিদ আল বেরুনী সুজন

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) নির্বাচনে প্রার্থী হয়েছেন সংগঠনটির জনপ্রিয় মুখ মুজাহিদ আর বেরুনী সুজন। সমমনা-৭ প্যানেল থেকে নির্বাচন করছেন তিনি। “পাশে থাকুন, আস্থায় রাখুন” স্লোগানে প্যানেলটি ২০২০-২০২২ মেয়াদকালে ৭ জন প্রার্থী ঘোষণা করেছে। নির্বাচনে নিজ প্যানেল ছাড়া আরো অনেক প্রার্থী প্রচারণা করলেও জনপ্রিয়তায় সবার থেকে এগিয়ে আছেন স্মার্ট প্রিন্টিং সলিউশনস লিমিটেডের পরিচালক মুজাহিদ আল বেরুনী সুজন।

মুজাহিদ আল বেরুনী সুজন বলেন, ভোটের রাজনীতি করার কোনো ইচ্ছা কখনো ছিল না, এখনো নেই। ইচ্ছা আছে বিসিএসের সব সদস্যদের নিয়ে এগিয়ে যাবার। বিগত দিনের বন্ধুপ্রিয় মানুষগুলো যা করতে পারেনি, যা বাকি ছিল, যা করা উচিত ছিল সেগুলো একটি একটি করে সমাধান এবং সফলতা নিয়ে আসা-ই হবে আমার কাজ। এ ছাড়াও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমি প্রাণপণ কাজ করে যাবো। বিসিএস নির্বাচনে আমার সদস্য নং- ১৭৯২। 

তিনি আরো বলেন, বিসিএস আমার প্রাণের সংগঠন। এবার প্রথমবারের মতো প্রার্থী হিসেবে নিজেকে কাঠগড়ায় দাঁড় করিয়েছি, তবে সেটি নিজের জন্য নয়, ভাই-বন্ধু-আপনজনদের জন্য। সব সদস্য মিলেই আমার পরিবার, সে পরিবারের একজন হতেই আমি এগিয়ে এসেছি। এখন দরকার সবার সম্মিলিত ভালোবাসা এবং সমর্থন। সদস্যরা চাইলেই আমি আরো সাহস পাবো তাদের অধিকার আদায় এবং এগিয়ে যাবার সব বাঁধা অতিক্রম করতে।

উল্লেখ্য, মুজাহিদ আল বেরুনী সুজন ২০ই এপ্রিল ১৯৭৯ সালে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার শেরশাহ রোডে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা ডাক্তার আমিন উদ্দীন এবং মা রওশন আরা আমিনের ৫ম সন্তান তিনি। বাবা আমিন উদ্দীন একজন ১ম শ্রেণির সরকারি কমকর্তা হওয়ার সুবাদে সারাদেশের বিভিন্ন এলাকার অফিসার্স কমিউনিটিতে বসবাসের সুযোগ পান তিনি। একইসঙ্গে ছোটবেলা থেকে স্বচ্ছল জীবনযাত্রা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সঙ্গে জড়িত হয়ে পড়েন। বাবা আমিন উদ্দীন বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গে জড়িত থাকার কারণে ছোটবেলা থেকেই প্রভাব পড়ে কিশোর মুজাহিদ আল বেরুনীর ওপর।

মুজাহিদ আল বেরুনী সুজন রাজশাহী বিভাগের স্বনামধন্য স্কুল ইক্ষু গবেষণা উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষায় পাশ করে ঢাকায় এসে নাটরডেম কলেজে ভর্তি হন। পরবর্তীতে সিটি কলেজ থেকে বি.কম, এম.কম পাশ করেন এবং সবশেষে মার্কেটিং বিষয়ে এমবিএ সম্পন্ন করেন। পড়াশোনা চলাকালীনই তিনি পারিবারিক প্রিন্টিং ব্যবসায়ের সঙ্গে যুক্ত থাকেন। একই সময়ে স্কাউট, গান, সাহিত্য চর্চার সঙ্গে তিনি জড়িত থেকেছেন। বাবা আমিন উদ্দীন এক সময় আজাদ স্পোর্টিং এর খেলোয়াড় হওয়ার কারণে মুজাহিদ আল বেরুনী ফুটবলের সঙ্গেও যুক্ত হয়েছিলেন। একপর্যায়ে চলন্তিকা এবং মিরপুর একাদশের মত প্রথম শ্রেণির দলেও খেলেছেন। পড়াশোনা শেষ করে ১৯৯৮ সালে বিশ্বখ্যাত ব্র্র্যান্ড অ্যাপল এর ডিভাইস বিক্রির মাধ্যমে নিজের প্রতিষ্ঠান এবিসি কম্পিউটার অ্যান্ড টেকনোলজিস গড়ে তোলেন। তারপর তিনি স্কাইনেট কম্পিউটার সিস্টেম এর সঙ্গে যুক্ত হয়ে আরো বড় পরিসরে পিসি ও হার্ডওয়্যার বিক্রয় ও বিপণনে জোড়ালোভাবে অংশগ্রহণ করেন এবং ১৯৯৯ সাল থেকে দেশের সর্ববৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস এর সঙ্গে যুক্ত হন। স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডে এর প্রতিনিধি হয়ে বিশ্বের বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে দেশের এবং দেশের বাইরে শত শত সভা সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে আইসিটি ডেভেলপমেন্টের জন্য ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ডিভাইস ও সেবা পৌঁছে দেয়ার কাজ করে চলেছেন।

দেশব্যাপী তরুণদের বিভিন্ন সামাজিক কাজে উদ্বুদ্ধ করতে ও তরুণ প্রজন্মকে সঠিক পথ প্রদর্শনে বর্তমানে তিনি ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এবং ইয়ুথ ভিলেজ নামে দুটি সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োজিত রয়েছেন। তাছাড়াও গরীব, দুঃখী ও সুবিধাবঞ্চিত মানুষের সেবায় উত্তরবঙ্গের বিভিন্ন সামাজিক কার্যক্রমে যুক্ত রয়েছে তার পারিবারিক দুই সংগঠন নিউ এরা ফাউন্ডেশন এবং আল বেরুনী ফাউন্ডেশন। উত্তরবঙ্গের বিখ্যাত বিজনেস ও কারিগরি প্রতিষ্ঠান বিএম কলেজ ঈশ্বরদীর প্রতিষ্ঠাতা পরিচালকও তিনি। বাংলাদেশ কম্পিউটার সমিতির সব সদস্য ও সারাদেশের কম্পিউটার ব্যবসায়ীদের প্রাণের মানুষে পরিণত হয়েছেন। এমন একজন সৎ, মেধাবী, পরিশ্রমী সংগঠক বাংলাদেশ কম্পিউটার সমিতির নেতৃত্বে আসা সময়ের দাবি।

৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
কেন্দ্রীয় ব্যাংক বন্ড বাজার নিয়ে দুশ্চিন্তায়
পুঁজিবাজারে ওয়ালটন শেয়ারের লেনদেন শুরু ২৩ সেপ্টেম্বর
জাতিসংঘের ৭৫তম চলমান অধিবেশনে করোনা ভ্যাকসিন ও রোহিঙ্গা ইস্যুতে আলোচনা হবে
স্বাস্থ্য মন্ত্রণালয় অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিল
জাতিসংঘের ভার্চুয়াল বৈঠকে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী
দুর্গাপুরে এক কিশোরের মরদেহ উদ্ধার
প্রায় ৫০ হাজার বিনিয়োগকারী মোবাইল অ্যাপের মাধ্যমে লেনদেন করেন যা প্রতিদিন লেনদেনের বাজার মূলধন এর ১০%।
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
এবার ফেঁসে যাচ্ছেন অবৈধ টাকা শিকারী একে এম সাহেদ রেজা, প্রাক্তন চেয়ারম্যান ও বর্তমান পরিচালক, মার্কেন্টাইল ব্যাংক
বগুড়ার শাজাহানপুরে মাস্ক,হ্যান্ডস্যানিটাইজার,সাবান ও করোনা ভাইরাসের সচেতনতামূলক লিফলেট বিতরণ
ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রেস বিজ্ঞপ্তি
অভিনেতা কেএস ফিরোজ ইন্তেকাল করেছেন
মাত্র ৩৫ দিনের এক শিশু করোনাকে জয় করেছে।
বেগম খালেদা জিয়ার ১৩তম কারামুক্তি দিবসে রাজশাহী মহানগর যুবদলের মিলাদ ও দোয়া মাহফিল
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com