বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ ২৯ শ্রাবণ ১৪২৭ ● ২২ জিলহজ্জ ১৪৪১
করোনা সংকট মোকাবেলায় গণমানুষের পাশে ‘পাঠাও’
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০, ৭:০২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 248

করোনা সংকট মোকাবেলায় গণমানুষের পাশে ‘পাঠাও’

করোনা সংকট মোকাবেলায় গণমানুষের পাশে ‘পাঠাও’

কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারীর এই সময় গ্রাহক, অংশীদারসহ গোটা জনগোষ্ঠীকে নিরাপদ রাখতে পাঠাও প্রতিশ্রুতিবদ্ধ। দুর্যোগপূর্ণ এই সময়ে নিজেদের নিরাপত্তার স্বার্থে মানুষ যেন ঘরে থেকেই নিত্য প্রয়োজনীয় সকল পণ্য ও সেবা পেতে পারে, সেটি নিশ্চিত করতে অবিরাম কাজ করে যাচ্ছে কোম্পানিটি। সংশ্লিষ্ট খাতের সহকর্মী, অংশীদার এবং সরকারি কর্তৃপক্ষের সহযোগিতায় নিম্নোক্ত পদক্ষেপ গ্রহণ করেছে পাঠাও।  
      
১. পাঠাও টঙ: নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের অনডিমান্ড ডেলিভারি সার্ভিস ‘টঙ’ পুনঃরায় চালু করেছে পাঠাও। পাঠাও ব্যবহারকারীরা এখন অর্ডার দিয়ে সহজেই খাবার ও পানীয়, নিত্য পণ্য, স্বাস্থ্য সুরক্ষায় ব্যবহৃত পণ্য এবং ব্যবস্থাপত্র লাগে না এমন সব প্রয়োজনীয় ওষুধপত্রও পেতে পারেন। ৪০ মিনিটেরও কম সময়ের মধ্যে ব্যবহারকারীদের ঘরের দরজায় অর্ডারকৃত জিনিসপত্র পৌঁছে দিবে পাঠাও। পাঠাও অ্যাপসের ফুডে ক্লিক করে যে কেউ ‘টঙ’ সেকশনে ঢুকতে পারবেন।   

২. স্পর্শহীন নিরাপদ ডেলিভারি: ডিজিটালি পরিশোধকৃত যে কোনো অর্ডারি পণ্য কোনো রকম হাতের প্রত্যক্ষ স্পর্শ ছাড়াই অর্ডাকারীর কাছে পৌঁছে দিবে পাঠাও। এ লক্ষ্যে পাঠাও ডেলিভারি প্রতিনিধিদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণ ও দিক-নির্দেশনা প্রদান করা হয়েছে। ঘরের দরজা কিংবা অন্য কোনো নির্দিষ্ট স্থানে অর্ডারি পণ্য ডেলিভারি দেয়ার সময় পাঠাও প্রতিনিধিরা অর্ডারকারীর থেকে অন্তত: তিন ফুট দূরে দাঁড়াবেন। পাঠাওয়ে সহজেই ডিজিটালি অর্থপরিশোধ করার সুযোগ রয়েছে এবং পাঠাও এটি উৎসাহিত করছে, কারণ এর মাধ্যমে অপ্রয়োজনীয় মনুষ্যসঙ্গ এড়িয়ে চলা সম্ভব। পাঠঅও অ্যাপস ব্যবহারকারীরা ভিসা কার্ড, ডেবিট কার্ড, এবং মোবাইলে অর্থ লেনদেন সেবাগুলোর মাধ্যমে সহজেই অর্থ পরিশোধ করতে পারবেন।            

৩. প্রতিরক্ষামূলক সরঞ্জামাদি বিতরণ: গ্রাহকদেরকে সেবা প্রদানের সময় চালক, ডেলিভারি প্রতিনিধি এবং ফুডম্যানরা যাতে নিরাপদ থাকেন, সেটি নিশ্চিত করতে তাদের মাঝে প্রয়োজনীয় প্রতিরক্ষামূলক সরঞ্জামাদি বিতরণ করেছে পাঠাও।   
৪. প্রশিক্ষণ ও সচেতনতা কার্যক্রম: করোনা মহামারীর সংক্রমণ থেকে রক্ষা করতে নিজেদের চালক, ফুডম্যান এবং ডেলিভারি প্রতিনিধিদেরকে প্রশিক্ষণের পাশাপাশি নিয়মিতভাবে সচেতনতামূলক বার্তা পাঠাচ্ছে পাঠাও।
৫. সামাজিক কল্যাণমূলক কার্যক্রম: যেসব প্রতিষ্ঠান সমাজের সাধারণ মানুষের নিরাপত্তা ও সুরক্ষায় কাজ করছে, তাদেরকে আর্থিকভাবে সহায়তা প্রদানের মাধ্যমে ক্রান্তিকালীন এই সময়ে দেশবাসীর পাশে দাঁড়িয়েছে পাঠাও।  

এ প্রসঙ্গে পাঠাও সিইও হুসাইন এম ইলিয়াস বলেন, “আইসিটি মন্ত্রণালয়, এটুআইসহ সরকারের বিভিন্ন শাখা, বাংলাদেশ ই-কমার্স অ্যাসোসিয়েশন (ই-ক্যাব) এবং এখাতের অন্যান্য সহযোগিদের সাথে নিয়ে আমরা একটি ‘ক্রিটিক্যাল সাপ্লাই চেন’ বজায় রাখার চেষ্টা করছি। সক্ষমতা থাকা পর্যন্ত আমরা আপনাদেরকে সেবা প্রদান করে যাবার চেষ্টা করবো। অভূতপূর্ব এবং অনিশ্চিয়তার এই সময়কে কেবল ঐক্যবদ্ধভাবেই মোকাবেলা করা সম্ভব। পাঠাওয়ের সাথে থাকার জন্য আপনাদেরকে অশেষ ধন্যবাদ।
৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
সরকারী কলেজ সংলগ্ন ডাকাতিয়া নদীতে একটি অজ্ঞাত মহিলার লাশ পাওয়া গেছে
এনআরবিসি ব্যাংক চালু করেছে ‘প্লানেট প্লাস’-ওয়েব বেইজড কর্পোরেট ব্যাংকিং সার্ভিস
কুড়িগ্রামে নদী ভাঙনের শিকার হয়ে আরও শতাধিক পরিবার গৃহহীন হয়েছে।
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হয়েছেন ডা. সেব্রিনা ফ্লোরা।
হরমুজ প্রণালির কাছে লাইবেরিয়ান একটি তেলের ট্যাংকার আটক করেছে ইরান।
ভূমধ্যসাগরে সামরিক উপস্থিতি বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স।
দেশের মানুষকে চিকিৎসার জন্য আর বিদেশ যেতে হবে না :স্বাস্থ্য মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
করোনায় আক্রান্তরা ঘ্রাণশক্তিহীন হয়ে পড়ে
করোনায় গরিবদের সাহায্যে দারুণ নজির গড়েছে তুরস্ক (ভিডিও)
চান্দিনায় করোনা প্রতিরোধে থানায় প্রবেশের আগে ধুতে হবে হাত
২৫-৩১ মার্চ দেশের সব দোকান বন্ধ, খোলা থাকবে যেগুলো
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক কর্মস্থলে থাকার নির্দেশ
করোনা: টেস্ট উদ্ভাবককে গণভবনে ডেকেছেন প্রধানমন্ত্রী
আতংকিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলুন : ওবায়দুল কাদের
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com