সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ ৬ আশ্বিন ১৪২৭ ● ২ সফল ১৪৪২
করোনা-বন্যায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান খালেদা জিয়ার
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: রোববার, ২ আগস্ট, ২০২০, ১০:০৫ এএম আপডেট: ০২.০৮.২০২০ ১০:০৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 219


করোনা-বন্যায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান খালেদা জিয়ার

করোনা-বন্যায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান খালেদা জিয়ার

করোনা ও বন্যায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

ঈদুল আজহা উপলক্ষে শনিবার (১ আগস্ট) রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত গুলশানের বাসা ‘ফিরোজা’য় দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সাক্ষাত করেন খালেদা জিয়া।এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাসার বাইরে অপেক্ষমান সাংবাদিকদের কাছে খালেদা জিয়ার বক্তব্য তুলে ধরেন।

চেয়ারপারসনের সঙ্গে কী কী বিষয়ে কথা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা কথা বলেছি, ঈদ ঘিরে যে ধরনের কথা হয়। এতোদিন ধরে আমরা একসঙ্গে কাজ করছি, সবার সুখে-দুঃখের কথাবার্তা। আপনারা জানেন, ইতোমধ্যে আমাদের দলের অনেক নিবেদিত প্রাণ নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের সম্পর্কে কথা হয়েছে, তাদের পরিবার পরিজনদের নিয়ে কথা হয়েছে। এর মধ্যে অনেকের ছেলে-মেয়ের বিয়ে হয়েছে, অনেকে চলে গেছেন। সব কিছু মিলিয়ে বলা যেতে পারে সুখ-দুঃখের আলাপ হয়েছে।

‘দেশে করোনা সংক্রমণের বর্তমান অবস্থা, বন্যার অবস্থা, অর্থনীতির যে পরিণতি হতে যাচ্ছে, এসব নিয়ে বিষদভাবে আলোচনা হয়েছে। বিশেষ করে খেটে খাওয়া মানুষ, তাদের যে নিদারুণ কষ্ট চলছে, আর কিছুদিন পরে পরিস্থিতি কী দাঁড়াবে সেসব নিয়ে কথা হয়েছে। আলোচনার বেশিরভাগ সময়ই করোনা পরবর্তী পরিস্থিতি ও বন্যা পরবর্তী অবস্থা কী হবে এসব নিয়ে কথা হয়েছে। যেহেতু শোনা যাচ্ছে এবারের বন্যা লং টার্ম থাকবে। তাহলে দেশের বন্যা কবলিত মানুষ কীভাবে পুনর্বাসিত হবে, কৃষকেরা কীভাবে থাকবে, সেসব নিয়ে আলোচনা হয়েছে। দল যাতে সঠিকভাবে চলতে পারে তা নিয়েও দলের চেয়ারপারসনের সঙ্গে আলোচনা হয়েছে। তিনি দলকে ঐক্যবদ্ধ থাকতে বলেছেন। ’

দলীয় প্রধানের বরাত দিয়ে মির্জা ফখরুল বলেন, করোনা এবং বন্যা ও বন্যা পরবর্তী সময়ে ত্রাণ ও পুনর্বাসনের ক্ষেত্রে যতটুকু সম্ভব সহায়তা নিয়ে নেতা-কর্মীদের দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে বলেছেন চেয়ারপারসন।

এ সময় খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ম্যাডাম এতোই অসুস্থ যে, নিজে বাসার নিচে নামতে পারেন না, হাঁটতে পারেন না। তার এখনো খাওয়াদাওয়ায় সমস্যা হচ্ছে। আসলে তার যে ধরনের উন্নত চিকিৎসা প্রয়োজন, সেটা হচ্ছে না। এখন যে পরিস্থিতি তাতে হাসপাতালেও যাওয়া যাচ্ছে না। সব মিলিয়ে তার শারীরিক অবস্থা ভালো না।

সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে খালেদা জিয়ার মুক্তির ৬ মাসের সময়সীমা প্রায় ঘনিয়ে এসেছে, এ পরিস্থিতিতে পরবর্তী কর্মকাণ্ড সম্পর্কে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, এই বিষয়টা নিয়ে এখনও বিস্তারিত কোনো আলোচনা হয়নি। সময় আসলে আলোচনা হবে।

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ৬ মাসের সাজা স্থগিত করে মুক্তি দেওয়া হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। এরপর গত ২৫ মে প্রথমবারের মতো ঈদুল ফিতরের দিন দলের স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন খালেদা জিয়া। 

৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
স্বাস্থ্য মন্ত্রণালয় অ্যান্টিজেন টেস্টের অনুমতি দিল
জাতিসংঘের ভার্চুয়াল বৈঠকে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী
দুর্গাপুরে এক কিশোরের মরদেহ উদ্ধার
প্রায় ৫০ হাজার বিনিয়োগকারী মোবাইল অ্যাপের মাধ্যমে লেনদেন করেন যা প্রতিদিন লেনদেনের বাজার মূলধন এর ১০%।
ডিএসইতে আজ মোট লেনদেনের পরিমাণ ৯৭৭ কোটি ৫৮ লক্ষ ৭৭ হাজার ৭১০ টাকা।
জাতির জনকের প্রতিকৃতিতে বেসিক ব্যাংকের চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ইউনাইটেড প্রোপার্টি সল্যুশন লিমিটেড -এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
এবার ফেঁসে যাচ্ছেন অবৈধ টাকা শিকারী একে এম সাহেদ রেজা, প্রাক্তন চেয়ারম্যান ও বর্তমান পরিচালক, মার্কেন্টাইল ব্যাংক
বগুড়ার শাজাহানপুরে মাস্ক,হ্যান্ডস্যানিটাইজার,সাবান ও করোনা ভাইরাসের সচেতনতামূলক লিফলেট বিতরণ
ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রেস বিজ্ঞপ্তি
অভিনেতা কেএস ফিরোজ ইন্তেকাল করেছেন
মাত্র ৩৫ দিনের এক শিশু করোনাকে জয় করেছে।
বেগম খালেদা জিয়ার ১৩তম কারামুক্তি দিবসে রাজশাহী মহানগর যুবদলের মিলাদ ও দোয়া মাহফিল
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com