মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ৫ চৈত্র ১৪৩০
শিরোনাম: কনফিডেন্স গ্রুপ, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড ও প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের এমওইউ স্বাক্ষর       চবি’র উপাচার্য নিযুক্ত হলেন অধ্যাপক মো. আবু তাহের       অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্রথমবারের মতো ম্যাগনেটিক চার্জিং প্রযুক্তি আনল ইনফিনিক্স       ঈদ উৎসব মানেই প্রিমিয়ার ব্যাংক       আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উপলক্ষে ‘স্বপ্ন সারথি’-এর আওতায় নারী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে সাইকেল বিতরণ করলো এমটিবি ফাউন্ডেশন       ন্যাশনাল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড (এনবিএলএসএল) এর নতুন তিনটি শাখার উদ্বোধন       বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা      
ফরিদপুরের নগরকান্দা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) করোনায় আক্রান্ত
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ১১:৩৬ এএম |

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) আহসান মাহমুদ রাসেল করোনায় আক্রান্ত হয়েছেন।


সোমবার রাতে তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ায় করোনা পরীক্ষার জন্য গত রোববার নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন।

বাংলাদেশে করোনাভাইরাস আসার শুরু থেকে জনগণকে সচেতন করতে হ্যান্ডমাইক হাতে নিয়ে নগরকান্দা উপজেলার সর্বত্র ছুটে চলেছেন আহসান মাহমুদ রাসেল। সামাজিক দূরত্ব মেনে চলার গুরুত্ব, মাস্ক ব্যবহার নিশ্চিত করা, নিয়ম মেনে বাববার হাত ধোয়ার প্রয়োজন সম্পর্কে জনগণকে সচেতন করতে, প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত এলাকার হাটবাজার, গ্রামে ও সড়কে ঘুরে ঘুরে মানুষকে সচেতন করার চেষ্টা করেছেন।

অসচেতন মানুষকে সচেতন করতে এবং বাধ্য হয়ে কখনও কখনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। করোনা পরিস্থিতিতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন।

করোনাভাইরাস সংক্রমণ থেকে জনগণকে রক্ষা করার জন্য সবাই ঘরে রাখতে চেষ্টা করেছেন। প্রতিদিন রাস্তার মোড়ে, হাটবাজারে মাইক হাতে নিয়ে নিজেই সবাইকে সতর্ক করেছেন এবং সচেতন করেছেন। এ কারণে এখন এলাকার মানুষের কাছে তিনি ‘ক্যানভাচার ম্যাজিস্ট্রেট’ নামে বেশি পরিচিত।

এ ছাড়া করোনা পরিস্থিতিতে কর্মহারা অসহায় মানুষের ঘরে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী। বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

মানুষ মানুষের জন্য মানব জীবনের এই মহান দায়িত্ব ও কর্তব্য পালনে সর্বদা ছুটে চলা নির্ভীক সৈনিক সেই ‘ক্যানভাচার ম্যাজিস্ট্রেট’ আহসান মাহমুদ রাসেল এখন করোনা আক্রান্ত। তিনি করোনামুক্ত হতে এখন ঘরে অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন এবং সাবধানে থাকছেন।


করোনাভাইরাস মুক্ত হতে সবার কাছে দোয়া চেয়েছেন নগরকান্দা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আহসান আহসান মাহমুদ রাসেল।

তিনি বলেন, আমি সুস্থ হয়ে আবারও আগের মতো এলাকার মানুষের কল্যাণে কাজ করতে চাই।

অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। যদি আমার সামান্য জীবনে যদি একজন মানুষেরও উপকারে আসতে পারি, সেটিই হবে আমার মানবজীবনের স্বার্থকতা। দেশ ও মানুষের কল্যাণে এ মানবজীবন উৎসর্গ করতে পারলে নিজেকে ধন্য মনে করব।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com