শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
শিরোনাম: বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত       আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে ইন্টারন্যাশনাল ইসলামী ডেবিট কার্ড চালু       ফেঞ্চুগঞ্জের তজমুল আলী চত্বরে এমপি হাবিবের পক্ষে ইফতার বিতরণ       মিনিস্টারের ‘শত কোটি টাকার ঈদ উপহার’ অফারে একটি রেফ্রিজারেটর কিনে আরও একটি রেফ্রিজারেটর ফ্রি পেলেন মোঃ আসাদুজ্জামান সুমন       গ্যালাক্সি এ১৫ ৫জি - দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে       মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে       আইসিএসবি কর্তৃক বাংলাদেশের স্বাধীনতা দিবস পালিত      
মর্নিং গ্লোরী অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপ-২০২০ আগামী ২৯ হতে ৩১ অক্টোবর, ২০২০ অনলাইন দাবা প্লাটফরম চেসডটকমে অনুষ্ঠিত হবে।
মর্নিং গ্লোরী অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপ-২০২০
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: রোববার, ২৫ অক্টোবর, ২০২০, ৮:১৬ পিএম |

মর্নিং গ্লোরী অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপ-২০২০
মর্নিং গ্লোরী অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপ-২০২০ আগামী ২৯ হতে ৩১ অক্টোবর, ২০২০ অনলাইন দাবা প্লাটফরম চেসডটকমে অনুষ্ঠিত হবে। তিন দি ব্যাপী এ আসরে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের জন্য আশি হাজার টাকার নগদ অর্থ পুরস্কার রয়েছে।


 মর্নিং গ্লোরী চেস ক্লাবের আয়োজন ও পৃষ্ঠপোষকতায় ’মর্নিং গ্লোরী অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপ-২০২০ মূরত দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম পর্বের বাছাই পর্ব ২৪ অক্টোবর সম্পন্ন হয়েছে। বাছাই পর্ব হতে চূড়ান্ত পর্বে উন্নীত হওয়া ১২ জনের নাম খুব শীঘ্রই প্রকাশ করা হবে। যাদের সরাসরি অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে আগামী ২৭ অক্টোবরের মধ্যে তাদের অংশগ্রহণের সম্মতি জানানো জন্য অনুরোধ করা যাচ্ছে।



 মূল পর্বে দেশের গ্র্যান্ড মাস্টার, আন্তর্জাতিক মাস্টার, ফিদে মাস্টার ও দাবা অলিম্পিয়াড স্কোয়াডের মহিলা দলের সদস্যদের সরাসরি অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এ ছাড়াও বেশ কিছু ক্ষুদে প্রতিভাবানদের সরাসরি এ চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ দেয়ার কথা আয়োজরা ভাবছে। দেশ সেরা ৩০ জন খেলোয়াড়কে নিয়ে এ চ্যাম্পিয়নশিপস ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী খেলোয়াড়রা খেলা চলাকালীণ সময়ে সার্বক্ষণিক অনলাইনে জুমের আওতায় থাকবে।



 মর্নিং গ্লোরী চেস ক্লাবের প্রধান উপদেষ্টা ও এসোসিয়েশন চেস প্লেয়ার্স, বাংলাদেশের সভাপতি আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ক্লাবের সভাপতি ডাঃ রতন কুমার পাল ও মূল সমন্বয়কারি ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ এ ইভেন্টের আয়োজনের মূল উদ্দোক্তা। এ প্রতিযোগতিা সংক্রান্ত যে কোন তথ্যের জন্য ক্লাবের সভাপতি ডাঃ রতন কুমার পাল  (মোবাইলঃ +৮৮ ০১৭২১৫০৫৪২৪) এবং মূল সমন্বয়ক ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ  মোবাইলঃ +৮৮ ০১৭৬৮৩৭৭৫৯৮) এর সাথে যোগাযোগ করতে বলা হচ্ছে।



 প্রতিযোগিতার প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন অর রশিদ এবং বিচারকের দায়িত্ব পালন করবেন মোহাম্মদ শামীম। মর্নিং গ্লোরী চেস ক্লাবই এ আসরের মূল পৃষ্ঠপোষক। তাতে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন আমেরিকার ক্যালিফোনিংয়ার প্রবাসী আরিফ জামান এবং আরো বেশ কয়েকজন নানাভাবে টেকনিক্যাল সাপোর্ট দিচ্ছেন। কুষ্ঠিয়ার এ ক্লাবটির এমন আয়োজন প্রশংসার দাবি রাখে। ঢাকার বাহিরের অন্য সব ক্লাব গুলো এ আয়োজন থেকে অনুপ্রাণিত হবে বলে দাবার সাথে সংশ্লিষ্ট অভিজ্ঞরা মনে করছেন।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com