শনিবার ৬ মার্চ ২০২১ ২২ ফাল্গুন ১৪২৭ ● ২১ রজব ১৪৪২
বেরোবিতে পতাকা অবমাননাকারীদের শাস্তির দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ: উপাচার্যের পদত্যাগ দাবি
মোবাশ্বের আহমেদ, বেরোবি সংবাদদাতা:
প্রকাশ: মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০, ৭:৩৪ পিএম আপডেট: ২২.১২.২০২০ ৭:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 130

বেরোবিতে পতাকা অবমাননাকারীদের শাস্তির দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ: উপাচার্যের পদত্যাগ দাবি

বেরোবিতে পতাকা অবমাননাকারীদের শাস্তির দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ: উপাচার্যের পদত্যাগ দাবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবসে পতাকা অবমাননাকারীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। মানববন্ধনে জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহর পদত্যাগ দাবী করে বক্তৃতা প্রদান করেন। 


তিনি বলেন, আমাদের আজকে এখানে পথে দাঁড়িয়ে বিক্ষোভ ও মানববন্ধন করার কথা না। কিন্তু গত ১৬ ডিসেম্বর যে অপ্রীতিকর ঘটনা ঘটেছিলো তা নিয়ে কথা বলতে আমরা এখানে দাঁড়িয়েছি।  অনেক রক্তের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র, একটি সংবিধান ও পতাকা পেয়েছি। যারা এই পতাকার অবমাননা করে কোনো অবস্থায় যাতে তারা এই বিদ্যাপীঠে থাকতে না পারে সেই ব্যবস্থা নিতে আমরা বাধ্য হবো। অভিযুক্ত সকল শিক্ষক এবং ভিসি যতক্ষণ জনগনের কাছে ক্ষমা না চাইবে ততক্ষণ শুধু এই মানববন্ধন নয় এর চেয়েও তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। এটার সুষ্ঠু সমাধানের একমাত্র পথ হলো সকল শিক্ষার্থী ও জনগনের কাছে তাদের করজোড়ে ক্ষমা চাইতে হবে।

 যেসকল শিক্ষক এই কান্ডে জড়িত কোনভাবেই তাদের এই বিদ্যাপীঠে পাঠদানের অনুমতি থাকবেনা। ভিসি এই ব্যবস্থা না নিলে আমরা নিজেরাই তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু করতে বাধ্য হবো। ভিসি সাহেবকে আমি বলবো আপনি যত তাড়াতাড়ি  আসবেন এবং এখান থেকে পদত্যাগ করে চলে যাবেন ততই আপনার মঙ্গল হবে।


এসময় কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহি সংসদের সাবেক সদস্য ফয়সাল আজম ফাইনের স ালনায় বক্তব্য রাখেন,  রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজউদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ স¤পাদক মাজেদ আলী বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান শাহীন, জেলা যুবলীগের সদস্য ও রংপুর সিটি ২৮ ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু, বেরোবি ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার। 

বেরোবিতে পতাকা অবমাননাকারীদের শাস্তির দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ: উপাচার্যের পদত্যাগ দাবি

বেরোবিতে পতাকা অবমাননাকারীদের শাস্তির দাবীতে ছাত্রলীগের বিক্ষোভ: উপাচার্যের পদত্যাগ দাবি

এছাড়াও মানববন্ধনে বেরোবি শাখা ছাত্রলীগের সাধারণ স¤পাদক কামরুল হাসান নোবেল শেখ, মহানগর ছাত্রলীগের সাধারণ স¤পাদক শেখ আসিফ, পতাকা অবমাননা এজাহারের বাদী ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আরিফুজ্জামান আরিফ সহ জেলা ও মহানগর ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগের নেতা ও কর্মীরা উপিস্থিত ছিলেন। এদিকে, পতাকা অবমাননার ঘটনার ৫ দিন পর সোমবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তিনসদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। তবে এই তদন্ত কমিটি কতদিনে রিপোর্ট প্রদান করবে সে বিষয়ে কিছু জানানো হয়নি। 



তদন্ত কমিটির বিষয়ে পতাকা অবমাননার মামলার প্রধান অভিযোগকারী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহামুদুল হক বলেন, পতাকা অবমাননার ঘটনায় এত পরে তদন্ত কমিটি গঠন বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বহীনতারই বহিঃপ্রকাশ। উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়িত্বশীল ব্যক্তিদের বেশ কয়েকজন পতাকা অবমাননার দায়ে অভিযুক্ত। এমন অবস্থায় তদন্ত কমিটি স্বাধীনভাবে কাজ করতে পারে না। বিচার প্রক্রিয়ার পুলিশি তদন্তসহ সকল তদন্ত প্রভাবহীনভাবে করার জন্য পতাকা অবমাননার ঘটনায় অভিযুক্ত উপাচার্যসহ সকল অভিযুক্ত শিক্ষকদের প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জাানচ্ছি।


এবিষয়ে জানতে উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ’র সাথে ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেন নি। 


উল্লেখ্য, মহান বিজয় দিবসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে বিকৃত পতাকা নিয়ে ছবি তোলেন ওই বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় উঠে। এ ঘটনায় ৯ শিক্ষকসহ উপাচার্যের বিরুদ্ধে রংপুর মহানগর পুলিশের তাজহাট থানায় দুটি অভিযোগ দায়ের হয়েছে। অন্যদিকে রংপুর জেলা প্রশাসন থেকে তিন সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
বিএনপি ৭ মার্চের কর্মসূচি পালন ভণ্ডামি ও ইতিহাস বিকৃতির আস্ফালন : ওবায়দুল কাদের
বিশ্বের কোটি হৃদয়ে বঙ্গবন্ধু
পিকের প্রধান সহযোগী সাহেদ রেজাকে এখনি গ্রেফতার না করা হলে সেও পালিয়ে যেতে পারে ৩০ মিনিটের ব্যাবধানে
দুদক ২৬০০ কোটি টাকার সম্পদ জব্দ করছে
বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি অর্থনৈতিক শক্তিতে পরিণত হয়েছে
বিএনপি এখনও ষড়যন্ত্রের রাজনীতি করছে : কাদের
কিছুদিনের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে সংশোধন আসছে : আইনমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কিশোরগঞ্জে ইটনার দুই শিক্ষককে সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান
ইটনায় রূপু খান বিউটি পার্লারের শুভ উদ্ধোধন করেন ইউএনও নাফিসা আক্তার
হাওড়ে ফসল রক্ষা বাধঁ ও নির্মাণাধীন ক্যান্টনমেন্ট পরিদর্শন করলেন অতিরিক্ত সচিব জনাব রোকন-উদ-দৌলা
বাংলাদেশ ইসলামিক স্টাডিজ ফোরাম কর্তৃক অধ্যক্ষ ড. আল্লামা মুফতি মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার সালেহীকে বিশেষ সংবর্ধনা প্রদান
বরিশাল জেলা মুলাদী উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তারের অবহেলায় নাকের পলিপাস জনিত কারণে সুস্থ্য মেয়ের মৃত্যু
রাজশাহী এ্যাডভোকেটস বার এসোসিয়েশন নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নিরঙ্কুশ বিজয়ে বিএনপি'র অভিনন্দন
রাজশাহী বিভাগীয় সমাবেশ উপলক্ষে বিএনপি’র সমন্বয় সভা
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com