শুক্রবার ২২ জানুয়ারি ২০২১ ৯ মাঘ ১৪২৭ ● ৭ জমাদিউস সানি ১৪৪২
শিরোনাম: ● কর্তৃত্ববাদী শাসনের বিপরীতে গণতন্ত্রে'র সপক্ষে ভূমিকা রাখবে........আ স ম রব       ● স্বল্পসুদে ২০৮৯জন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাকে ১১৩ কোটি টাকা ঋণ দিয়েছে এসএমই ফাউন্ডেশন       ● ৪৩তম বিসিএসের আবেদনের সময় ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধির অনুরোধ ইউজিসি’র       ● ডিএসইতে আজ মোট লেনদেনের পরিমাণ ১২১৩ কোটি ৪৫ লক্ষ ৫৮ হাজার ১৭৩ টাকা       ● মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা-২০২১ দ্বিতীয় রাউন্ডে পুলিশ, ফায়াস সার্ভিস ও ফ্লেম বয়েজের জয়       ● ইসলামী ব্যাংকের মীরহাজীরবাগ চৌরাস্তা উপশাখা উদ্বোধন       ● করোনায় মৃতের পরিবারের হাতে দশ লক্ষ টাকার চেক তুলে দিলে ডায়মন্ড ওয়ার্ল্ড      
এই নির্বাচন কমিশনের জনতার আদালতে বিচার করা হবে: মিনু
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: মঙ্গলবার, ১২ জানুয়ারি, ২০২১, ৮:২৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 118

এই নির্বাচন কমিশনের জনতার আদালতে বিচার করা হবে: মিনু
স্বাধীনতার ঘোষক ও গনতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭৫ সাল পরবর্তী সময়ে বাংলাদেশের হাল ধরেছিলেন। তিনি ক্ষমতায় এসেই গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। এছাড়াও দেশে বহু দলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে সব দলকে সমান সুযোগ প্রদান করেছিলেন। সেই স্বাধীন দেশে বর্তমান নির্বাচন কমিশন সরকারের আজ্ঞা হয়ে বার বার প্রতিটি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছেন। বাংলাদেশকে বিশ্বের দরবারে হেয় প্রতিপন্ন করে ফেলেছেন। অথচ এই সাংবিধান পোস্টগুলোর সদস্যরা সুন্দর সুষ্ঠু ভাবে নির্বাচন করার জন্য শপথ নেন। কিন্তু তাঁরা এই শপথ নিয়ে জনগণের সাথে বেইমানী করছেন। 


আগামীতে বিএনপি ক্ষমতায় আসলে এই নির্বাচন কমিশনের জনতার আদালতে বিচার করা হবে বলে গতকাল সোমবার রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে সামনের রাস্তায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বাণিজ্যমন্ত্রী এবং নির্বাচনকে কুলষিত করার প্রতিবাদে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবীতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই কথাগুলো বলেন। শুধু নির্বাচন কমিশন নয় সরকারেরও পদত্যাগ দাবী করেন মিনু। 

এই নির্বাচন কমিশনের জনতার আদালতে বিচার করা হবে: মিনু
মিনু আরো বলেন, এখন দেশর পৌরসভা নির্বাচন চলছে। এই নির্বাচনও বর্তমান নির্বাচন কমিশন কুলষিত করেছেন। ইভিএম এর নামে প্রতারণা করছেন। সরকার দলীয় প্রার্থীদের বিজয়ী করে দিচ্ছেন। শুধু তাই নয় দূর্নীতিতের এই নির্বাচন কমিশন চ্যাম্পিয়ন হয়েছেন। দেশের বিশিষ্টজনরা তাদের দুর্নীতির জন্য বিচার দাবী করেছেন। সেইসাথে আইনজীবীরাও প্রশিক্ষণসহ অন্যান্য খাতে দূর্নীতির তদন্ত দাবী করেছেন বলে জানান তিনি। তিনি এই বাণিজ্যমন্ত্রী ও নির্বাচন কমিশনের দ্রুত পদত্যাগ দাবী করেন। 


উপস্থিত অন্যান্য বিএনপি নেতৃবৃন্দ বলেন, রাজশাহীতে তিনটি স্থানে পৌরসভা নির্বাচন হবে আগামী ১৬ জানুয়ারী। এই নির্বাচন নিয়ে প্রশাসন তালবাহানা শুরু করেছেন। বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচন নিয়ে নোংরা রাজনীতি শুরু করেছেন স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এই নির্বাচন নিয়ে কোন প্রকার দুর্নীতি বা কারচুপি করা হলে বাগমারা থেকে সরকার পতনের আগুন জলবে বলে হুাঁশিয়ারী করে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ। উপস্থিত অন্যান্য বক্তারাও সরকার এবং এই নির্বাচন কমিশনের দ্রুত পদত্যাগ দাবী করেন। সেইসাথে সরকার পতনের আন্দোলনের ডাক দেয়ার জন্য বিএনপি সিনিয়র নেতৃবৃন্দের প্রতি দাবী জানান। 



মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, সদস্য ও জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মার্শাল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সহিদুন্নাহার কাজি হেনা, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, শফিউল আলম বুলু, রাজপাড়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী হোসেন, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন ও শফিকুল ইসলাম শাফিক, বিএনপি নেত্রী মাহমুদা হাবীবা, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন ও রাজপাড়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মুরাদ পারভেজ পিন্টু।


 অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা। 
এছাড়াও যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সিনিয়র সহ-সভাপতি মাইনুল হক হারু, শ্রমিক দলের সভাপতি ইশারুদ্দিন এশা, মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান হিকোল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবলু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার।


মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি, সামসুন নাহার, জরিনা, নুরজাহান, গুলশান আরা মমতা, রোজি ও জান্নাতুন ফেরদৌস, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, মহানগর ছাত্রদলের যুগ্মা সাধারণ সম্পাদক আকবার আলী জ্যাকি, জেরা ছাত্রদলের সহ-সভাপতি রবিউল ইসলাম কুসুম, রাবি ছাত্রদল নেতা সুলতান আহম্মেদ রাহীসহ মহানগর বিএনপি’র সাংগঠনিক ৩৫ টি ওয়ার্ড ও জেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। 
৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
কর্তৃত্ববাদী শাসনের বিপরীতে গণতন্ত্রে'র সপক্ষে ভূমিকা রাখবে........আ স ম রব
স্বল্পসুদে ২০৮৯জন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাকে ১১৩ কোটি টাকা ঋণ দিয়েছে এসএমই ফাউন্ডেশন
৪৩তম বিসিএসের আবেদনের সময় ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধির অনুরোধ ইউজিসি’র
ডিএসইতে আজ মোট লেনদেনের পরিমাণ ১২১৩ কোটি ৪৫ লক্ষ ৫৮ হাজার ১৭৩ টাকা
মুজিব বর্ষ মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা-২০২১ দ্বিতীয় রাউন্ডে পুলিশ, ফায়াস সার্ভিস ও ফ্লেম বয়েজের জয়
ইসলামী ব্যাংকের মীরহাজীরবাগ চৌরাস্তা উপশাখা উদ্বোধন
করোনায় মৃতের পরিবারের হাতে দশ লক্ষ টাকার চেক তুলে দিলে ডায়মন্ড ওয়ার্ল্ড
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
এভারকেয়ার হসপিটাল ঢাকা’র বিস্ময়কর সাফল্য
উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সভাপতির মায়ের ইন্তেকাল
বগুড়ার শেরপুরে বিশিষ্টজনদের আর্থিক সহায়তায় গরিবদের মাঝে শীতবস্ত্র বিতরণ
সাতক্ষীরায় বাস খাদে পড়ে দুইজনের মৃত্যু
ইটনায় মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা দোয়া মাহফিল
জাকার্তা থেকে উড্ডয়নের পর জাভা সাগরে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার
সেমিফাইনালে আনসার, পুলিশ, ঢাকা জেলা ও সাভার কমিউনিটি
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com