রোববার ১১ এপ্রিল ২০২১ ২৮ চৈত্র ১৪২৭ ● ২৭ শাবান ১৪৪২
জনগণের প্রতিপক্ষ কেন পুলিশ : মির্জা ফখরুল
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: বুধবার, ৩ মার্চ, ২০২১, ৮:২৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 288

জনগণের প্রতিপক্ষ কেন পুলিশ : মির্জা ফখরুল

জনগণের প্রতিপক্ষ কেন পুলিশ : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন, লেখক ব্লগার মোস্তাক আহমেদ কে শুধুমাত্র তার একটি লেখার জন্য, সরকারের সমালোচনা করে একটি লেখার জন্য সরকারের আইন-শৃঙ্খলা বাহিনী তাকে বাসা থেকে তুলে নিয়ে গিয়েছে এবং ছয় মাস তাকে জামিন না দিয়ে কারাগারে আটক রাখা হয়েছিল। শুধু মোস্তাক আহমেদ একা নন এরকম বহু মানুষকে বাসা থেকে তুলে নিয়ে আটক রাখা হয়েছে। আপনারা দেখেছেন সরকারের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে যাওয়ায় আমাদের ছাত্রনেতাদের কে কি অমানবিক ভাবে নির্যাতন করা হয়েছে গত কয়েক দিন আগে। এবং হাসপাতাল থেকে একটি ছেলেকে তুলে নিয়ে গিয়ে রিমান্ডে নিয়ে তার উপর পৈশাচিক নির্যাতন চালানো হয়। আমরা জানতে চাই জনগণের প্রতিপক্ষ কেন পুলিশ? প্রতিপক্ষ তো আপনারা বানিয়েছেন নিজেরা বানিয়েছেন। আমি গতকালকে (মঙ্গলবার) বলেছি আজকে আর রিপিট করতে চাইনা।

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে স্বাধীনতার ইশতেহার পাঠের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।ফখরুল বলেন, আজকে সমস্ত শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের সমস্ত রাজনৈতিক দল সমস্ত দেশপ্রেমিক মানুষকে আহ্বান জানাতে চাই আসুন ১৯৭১ সালে আমরা যে চেতনা নিয়ে যুদ্ধ করেছিলাম যে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য যে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করার জন্য তার জন্য আরেকটি লড়াই আমাদেরকে করতে হবে। কারো হুকুমের দাস হতে চাই না। আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক আবাসস্থল গড়ে তুলতে চাই। সেজন্য আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। আমাদের উপর যে দানব বসে আছে কথাটা আমার না এ কথাটি বলেছিলেন সাবেক বিচারপতি এসকে সিনহা।

বিএনপি মহাসচিব বলেন, গণমাধ্যমের সামনে প্রধান নির্বাচন কমিশনার আরেকজন নির্বাচন কমিশনারের সাথে ভিশন তর্ক যুদ্ধ করেছে, একজন বলেছেন এখনতো নির্বাচনী হয় নাআমরা ইতিহাসকে বিকৃত করতে চাইনা সেজন্যই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটিতে সেইসব বীর যোদ্ধাদের সামনে নিয়ে এসেছি। আমরা ইতিহাসে যার যা প্রাপ্য সেটি তাকে দিতে চাই। যারা মুক্তিযুদ্ধের সময় নেতৃত্ব দিয়েছিল নির্যাতিত হয়েছিল তাদেরকে আওয়ামী লীগ স্মরণ করতে চায়না।তিনি বলেন, এই আওয়ামী লীগ সেই দল যারা স্বাধীনতার পরে মানুষের যে আকাঙ্খা ছিল যে স্বপ্ন ছিল একটি গণতান্ত্রিক বাংলাদেশ সেই বাংলাদেশকে তারা ধ্বংস করে দিয়েছে। যে সংবিধান রচনা করা হয়েছিল সেই সংবিধানকে তারাই কেটে ছিঁড়ে চূর্ণ-বিচূর্ণ করে দিয়েছে। স্বাধীনতার স্বপ্ন আওয়ামী লীগ কোনদিনও বাস্তবায়নের কাজ করেনি আজকে তারা একটি ভিন্ন মোড়কে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে।

বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর আহবায়ক ও দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম এর সঞ্চালনায় আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, সম্পাদক ডক্টর আসাদুজ্জামান রিপন সাবেক ছাত্র নেতা ফজলুল হক মিলন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দিন আলম প্রমুখ বক্তব্য দেন। এছাড়া আলোচনা সভায় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মোঃ মাইনুল ইসলাম, সাবেক ছাত্রনেত্রী আরিফা সুলতানা রুমা সহ বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


 
৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
নিজেদের তৈরি করা ইতিহাস প্রতিষ্ঠার সুনির্দিষ্ট লক্ষ্যে কাজ করছে আ’লীগ : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল
করোনার প্রাদুর্ভাবের কারণে চলতি বছরে চার পাবলিক পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা
চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে শিরোপা লড়াই জমে তুলেছে রিয়াল
এবার মামুনুলের তৃতীয় ‘প্রেমিকার’ সন্ধান
একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক আর নেই
চলতি বছরের মার্চ মাসে ১০৯ নারী-শিশু ধর্ষণের শিকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
লক্ষীপুরের বশিকপুরে সৌদি প্রবাসীর বসতঘরে ডাকাতি
এসডিজি ইয়ুথ ফোরাম এর ওয়েবিনারে প্রধান অতিথি ড. মো: সেলিম উদ্দিনসহ অন্যান্য অতিথিবৃন্দ
ইসলামের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার
লকডাউনের প্রথম দিনে দেশে করোনাভাইরাসে ৫২ জনের মৃত্যু
শেষ মিনিটে দেম্বেলের গোলে জয় পেয়েছে বার্সা
বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এর মিক্সড ক্লাসিক্যাল দলগত দাবা ইভেন্টের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ
এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০ অর্জন করায় পুসাসের পক্ষ থেকে ডাঃ রায়হান পিএএ কে অভিনন্দন
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com