রোববার ১১ এপ্রিল ২০২১ ২৮ চৈত্র ১৪২৭ ● ২৭ শাবান ১৪৪২
ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগ-২০২১ অষ্টম রাউন্ডেও এগিয়ে রূপালী ব্যাংক
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১, ৮:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 98

ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগ-২০২১

অষ্টম রাউন্ডেও এগিয়ে রূপালী ব্যাংক‘ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগ-২০২১’ এ আজ বৃহস্পতিবার (৪ মার্চ) অষ্টম রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়।আজ অষ্টম রাউন্ডের খেলায়ঃ রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ১-০ গেম পয়েন্টে মর্নিং গ্লোরী চেস ক্লাব, কুষ্টিয়ার বিরুদ্ধে এগিয়ে রয়েছে। রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের পক্ষে ভারতীয় অপর্ন দাস সৈয়দ মাহবুবুল আলমকে পরাজিত করেন। ম্যানহা’স ক্যাসল এ রাউন্ডে অগ্রনী ব্যাংক দাবা দলের সাথে খেলছে। সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ও ঢাকা চেস ক্লাবের মধ্যকার খেলাটি ০.৫-০.৫ গেম পয়েন্টে চলছে। সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের অপর্ন দাস ঢাকা চেস ক্লাবের সৌরথ বিশ্বাসের সাথে ড্র করেন। বসির মেমোরিয়াল চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে ক্যাসপারভ চেস ক্লাবকে পরাজিত করে এবং ইসফট এরিনা চেস ক্লাব ২-২ গেম পয়েন্টে খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জের সাথে ড্র করে। মীর চেস ক্লাব ঢাকা নাইট’স চেস ক্লাবের সাথে খেলছে।

আগামীকাল (শুক্রবার) বিকেল ৩টা থেকে নবম রাউন্ডের খেলা একই স্থানে শুরু হবে। ১১ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে এই প্রতিযোগিতা চলবে ৫ মার্চ পর্যন্ত।এর আগে সাত রাউন্ড শেষে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। ম্যানহা’স ক্যাসল ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। সাত পয়েন্ট করে নিয়ে মীর চেস ক্লাব, ঢাকা চেস ক্লাব ও অগ্রনী ব্যাংক দাবা দল মিলিতভাবে চতুর্থ স্থানে ছিল।এবারের এই ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগে ১২টি দল অংশ নিয়েছে। যার মধ্যে ২টি দল ২০২০ সালের দ্বিতীয় বিভাগ দাবা লিগ হতে উন্নীত হয়েছে এবং ২টি দল প্রিমিয়ার ডিভিশন থেকে রেলিগেটেড হওয়া।প্রতিটি দলে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় রয়েছে। লিগের খেলা রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল ২০২১ সালের প্রিমিয়ার বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে এবং সর্বনিম্ন স্থান পাওয়া দুটি দল দ্বিতীয় বিভাগে নেমে যাবে।

এবারের ওয়ালটন প্রথম বিভাগ দাবা লিগের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারী দলকে অর্থ পুরস্কার, ট্রফি, মেডেল ও ওয়ালটন সামগ্রী প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার, রানার্স-আপ দল ৩০ হাজার এবং তৃতীয় স্থান প্রাপ্ত দল ২০ হাজার টাকা প্রাইজমানি পাবে। এছাড়া প্রত্যেক বোর্ডের পারফমেন্সের উপর ভিত্তি করে খেলোয়াড়দের বোর্ড পুরস্কার দেয়া হবে। অংশ নেওয়া দলগুলোর মধ্যে রয়েছে- ১. মানহাস ক্যাসল চেস ক্লাব, ২. সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, ৩. ঢাকা নাইটস্ চেস ক্লাব, ৪. খেলাঘর দাবা সংঘ, গোপালগঞ্জ, ৫. বসির মেমোরিয়াল চেস ক্লাব, ৬. মীর চেস ক্লাব, ৭. অগ্রণী ব্যাংক লিমিটেড দাবা দল, ৮. ক্যাসপারভ চেস ক্লাব, ৯. ঢাকা চেস ক্লাব ১০. রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ, ১১. ইসফট এরিনা চেস ক্লাব (দ্বিতীয় বিভাগ হতে উন্নীত) এবং ১২. মনির্ং গ্লোরী চেস ক্লাব, কুষ্টিয়া (দ্বিতীয় বিভাগ দাবা লিগ হতে উন্নীত)। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। অনলাইন পার্টনার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।
৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
সিদ্ধিরগঞ্জ এলাকায় দাঙ্গা হাঙ্গামা করার অভিযোগে হেফাজত লোকমান আমিনকে গ্রেফতার
চীনের জিনজিয়াংয়ে কয়লা খনিতে আটকা পড়েছেন ২১ শ্রমিক
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ ঘোষণা
মিয়ানমারে জান্তা আগ্রাসনে প্রাণ হারালো ৮০’র বেশি বিক্ষোভকারী
১৭ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রিন্স ফিলিপের অন্ত্যেষ্টিক্রিয়া
চলমান লকডাউন থাকবে ১২-১৩ এপ্রিল পর্যন্ত: কাদের
করোনা শনাক্ত খালেদা জিয়ার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
লক্ষীপুরের বশিকপুরে সৌদি প্রবাসীর বসতঘরে ডাকাতি
এসডিজি ইয়ুথ ফোরাম এর ওয়েবিনারে প্রধান অতিথি ড. মো: সেলিম উদ্দিনসহ অন্যান্য অতিথিবৃন্দ
লকডাউনের প্রথম দিনে দেশে করোনাভাইরাসে ৫২ জনের মৃত্যু
শেষ মিনিটে দেম্বেলের গোলে জয় পেয়েছে বার্সা
বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এর মিক্সড ক্লাসিক্যাল দলগত দাবা ইভেন্টের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ
এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০ অর্জন করায় পুসাসের পক্ষ থেকে ডাঃ রায়হান পিএএ কে অভিনন্দন
ওয়ালটনের ‘ব্র্যান্ডিং হিরোস’ অ্যাওয়ার্ড পেলো ৬০ ব্যক্তি ও প্রতিষ্ঠান
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com