রোববার ১১ এপ্রিল ২০২১ ২৮ চৈত্র ১৪২৭ ● ২৭ শাবান ১৪৪২
গাইবান্ধায় কাল বৈশাখীর থাবা, ৪ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: রোববার, ৪ এপ্রিল, ২০২১, ৬:২৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 34

গাইবান্ধায়  কাল বৈশাখীর থাবা, ৪ জনের মৃত্যু

গাইবান্ধায় কাল বৈশাখীর থাবা, ৪ জনের মৃত্যু

প্রচণ্ড ঝড়ো বাতাসে গাইবান্ধার সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলাতে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পলাশবাড়ীতে বেতকাপা ইউনিয়নের মোস্তাফুর ও ডাকেরপাড়া গ্রামে গোফফার রহমান এবং জাহানারা বেগমসহ দুইজনের মৃত্যু হয়।এদিকে, হঠাৎ করেই দমকা ও ঝড়ো হাওয়ায় গাইবান্ধা সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রচণ্ড গতির বাতাসে কাচা-পাকা ঘর ভেঙে পড়াসহ উড়ে গেছে টিনের চালা। এছাড়া আমের মুকুল, লিচু ও উড়তি জমির আমন ধানের গাছসহ বিভিন্ন জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। কোথাও কোথাও গাছ ভেঙে সড়কের ওপরে পড়ায় যোগাযোগ বন্ধ হওয়ার খবরও পাওয়া গেছে।সুন্দরগঞ্জ উপজেলায় ময়না বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ময়না বেগম ধোপাডাঙ্গা ইউনিয়নের দোয়ারা গ্রামের ছোলায়মান মিয়ার স্ত্রী।রোববার বিকেল ৩টার দিকে হঠাৎ করে গাইবান্ধা জেলার সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলাতে শুরু হয় ঝড় বাতাস। বিকেল পৌনে ৪টা পর্যন্ত থেমে থেমে চলে ঝড়ো হাওয়ার সঙ্গে দমকা বাতাস। সেই সঙ্গে কোন কোন এলাকাতে গুড়ি গুড়ি বৃষ্টিপাতের খবরও পাওয়া গেছে। বাতাসের পর পরেই বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

বৈশাখের শুরুতেই হঠাৎ করে জেলাজুড়েই শুরু হওয়া ধমকা হাওয়া আর কাল বৈশাখীর থাবায় আতঙ্কিত হয়ে পড়েছে মানুষ। পথঘাট ও শহর-বন্দরে থাকা মানুষও পড়েন ভয়-আতঙ্ক আর বিপাকে। হঠাৎ বয়ে যাওয়া এমন ঝড়ো হাওয়াকে প্রকৃতির অশনি সংকেত বা বড় ধরনের কাল বৈশাখীর ঝড়ের আশষ্কা করছে জেলার মানুষ।ঝড়ো হাওয়ার পর সরেজমিনে দেখা যায়, গাইবান্ধা সদর উপজেলার স্টেশন রোড, ট্রাফিক মোড়, বাংলাবাজারসহ শহরের বিভিন্ন রাস্তাঘাট ও পাড়া মহল্লায় প্রবাহিত হয় দমকা হাওয়া। এতে এসব এলাকার অনেক কাচা-পাকা টিনের ঘরবাড়ি ভেঙে পড়াসহ টিনের চালা উড়ে গেছে। ভেঙে ও উপড়ে পড়েছে বসতবাড়ি ছাড়াও বিভিন্ন সড়কের দুই পাশের ছোট-বড় বেশকিছু গাছপালা। এছাড়া হাসেমবাজার এলাকায় একটি বিদ্যুতের খুঁটিও ভেঙে যোগাযোগ বন্ধ হয়েছে।একই অবস্থা দেখা গেছে সাদুল্লাপুর উপজেলাতেও। প্রচণ্ড গতির বাতাস আর গুড়ি বৃষ্টির কারণে উপজেলা শহর, কাজিবাড়ি, জয়েনপুর, জামুডাঙ্গাসহ বিভিন্ন গ্রামের অসংখ্য কাচা ঘরবাড়ি আর গাছপালা সড়কে উপড়ে পড়েছে।


 ক্ষতিগ্রস্ত হয়েছে আমের মুকুল, উঠতি জমির ধানের গাছসহ জমির বিভিন্ন ফসলের। ঘণ্টাব্যাপী ধরে চলা এই ঝড় বাতাসে সাদুল্লাপুর ভূমি অফিসের প্রধান গেটে একটি বড় ইউক্লিপটস গাছও ভেঙে পড়েছে। এতে সাদুল্লাপুর-নলডাঙ্গা পুরাতন সড়কে যান চলাচল বন্ধ হয়ে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।এ বিষয়ে জেলা প্রশাসক আবদুল মতিন জানান, হঠাৎ করেই জেলায় বয়ে যাওয়া দমকা হাওয়ায় কোথাও কোথাও কিছু বাড়িঘর ও গাছপালা ভেঙে পড়াসহ বিভিন্ন এলাকার ধানের জমি এবং ফসলের ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া বাতাসে গাছ ভেঙে পড়ায় সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলাতে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। নিহত প্রত্যেক পরিবারকে ১০ হাজা টাকা করে আর্থিক সহযোগিতা করা হয়েছে।বাতাসে বিভিন্ন সড়কে ভেঙে পড়া গাছ অপসারণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। তবে তাৎক্ষণিক ভাবে তিনি ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি।
৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
করোনা শনাক্ত খালেদা জিয়ার
নিজেদের তৈরি করা ইতিহাস প্রতিষ্ঠার সুনির্দিষ্ট লক্ষ্যে কাজ করছে আ’লীগ : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল
করোনার প্রাদুর্ভাবের কারণে চলতি বছরে চার পাবলিক পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা
চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়ে শিরোপা লড়াই জমে তুলেছে রিয়াল
এবার মামুনুলের তৃতীয় ‘প্রেমিকার’ সন্ধান
একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক আর নেই
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
লক্ষীপুরের বশিকপুরে সৌদি প্রবাসীর বসতঘরে ডাকাতি
এসডিজি ইয়ুথ ফোরাম এর ওয়েবিনারে প্রধান অতিথি ড. মো: সেলিম উদ্দিনসহ অন্যান্য অতিথিবৃন্দ
ইসলামের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার
লকডাউনের প্রথম দিনে দেশে করোনাভাইরাসে ৫২ জনের মৃত্যু
শেষ মিনিটে দেম্বেলের গোলে জয় পেয়েছে বার্সা
বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এর মিক্সড ক্লাসিক্যাল দলগত দাবা ইভেন্টের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ
এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড ২০২০ অর্জন করায় পুসাসের পক্ষ থেকে ডাঃ রায়হান পিএএ কে অভিনন্দন
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০১৭
প্রধান কার্যালয় : ৫৩, মডার্ন ম্যানশন (১৪তলা), মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বার্তাকক্ষ : +৮৮-০২-৯৫৭৩১৭১, ০১৬৭৭-২১৯৮৮০, ০১৮৫৫-৫২৫৫৩৫
ই-মেইল :[email protected], [email protected], Web : www.71sangbad.com