মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ৫ চৈত্র ১৪৩০
শিরোনাম: বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা       ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ এ ওয়ালটন এসি কিনে রয়েছে ননস্টপ মিলিয়নিয়ার হওয়ার সুযোগ        বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব       ভূমধ্যসাগরে ৬০ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু       জনপ্রশাসন মন্ত্রণালয় জানাল, ঈদের ছুটি কত দিন        আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের কর্পোরেট শাখাসমূহের ব্যবসা পর্যালোচনা সভা অনুষ্ঠিত       ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের এজিএম অনুষ্ঠিত      
মাদকনিভর্রশীল শিশুদের চিকিৎসাসেবা প্রদানকারীদের প্রশিক্ষণ
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: বুধবার, ২ জুন, ২০২১, ১২:৫৯ পিএম |

শিশু নির্ভরশীলদের  চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত ডাক্তার, কাউন্সেলর, ম্যানেজার এবং এই চিকিৎসা সংশ্লিষ্ট অন্যান্য স্টাফদের জন্য ‘মোটিভেশনাল ইন্টারভিউইং ফর চিল্ড্রেন উইথ সাবসটেন্স ইউজ ডিজঅর্ডার’ এর ওপর ১ থেকে ৩ জুন ২০২১ তিনদিনব্যাপী অনলাইনে এক প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। অনলাইনে ঢাকা আহ্ছানিয়া মিশন এই প্রশিক্ষণ শুরু করেছে।প্রশিক্ষণটি পরিচালনা করছেন দ্য কলোম্ব প্লানের গ্লোবাল মাস্টার ট্রেইনার, জাতীয় মাদক বিরোধী কমিটির সদস্য এবং ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। 


গ্লোবাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং অ্যান্ড সার্টিফিকেশন (জিসিসিসি) প্রোগ্রামের শিশু নির্ভরশীলদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত পেশাজীবীদের দক্ষতা উন্নয়নের জন্য ঢাকা আহ্ছানিয়া মিশন এই প্রশিক্ষণের আয়োজন করেছে। প্রশিক্ষণে দেশের বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানের ৪৮ জন প্রতিনিধি অংশগ্রহণ করছেন। শিশু নির্ভরশীলদের চিকিৎসা ও সেবার গুণগত মান বৃদ্ধি করে মাদকাসক্তির সাথে সম্পৃক্ত স্বাস্থ্যগত, সামাজিক এবং অর্থনৈতিক ক্ষতি কমিয়ে এনে এই সমস্যার সমাধানই এই প্রশিক্ষণ কার্যক্রমের অন্যতম লক্ষ্য।প্রসঙ্গত, ঢাকা আহ্ছানিয়া মিশন দীর্ঘদিন যাবত বাংলাদেশে নারী ও পুরুষ নির্ভরশীলদের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় শিশু নির্ভরশীলদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত পেশাজীবীদের দক্ষতা উন্নয়নের জন্য দ্য কলম্বো প্লানের বাংলাদেশে এপ্রুভড এডুকেশন প্রভাইডার হিসেবে এই দক্ষতা বৃদ্ধিমূলক কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com