বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ জ্যৈষ্ঠ ১৪২৯
শিরোনাম: ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বজুড়ে খাদ্য সংকট দেখা দিতে পারে: জাতিসংঘ       ৫০০০ কোটি টাকার প্রণোদনামূলক বিশেষ পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় ঋণ বিতরণে বাংলাদেশ কৃষি ব্যাংকের সাফল্য       ৬ কোটি ৬৪ লাখ টাকার গমসহ সাগরে ডুবলো জাহাজ       গণকমিশনের কথিত শ্বেতপত্র প্রত্যাখ্যান: ১৮ মে ২০২২ এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবী        ই-ক্যাব কার্যনির্বাহী কমিটির নির্বাচনে অভিজ্ঞ ও নতুনের মিলনে আত্মপ্রকাশ করলো        টেলিনর ও সিসকোর সাথে পার্টনারশিপে ‘জিপি অ্যাকাডেমি’উন্মোচন করলো গ্রামীণফোন       ওয়ালটন দ্বিতীয় জাতীয় নারী সেস্টোবল প্রতিযোগিতায় আনসার চ্যাম্পিয়ন      
সাংবাদিক মাসুদুর রহমানের বিরুদ্ধে প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীনের মিথ্যা সাধারণ ডায়েরী
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩৩ পিএম |

সাংবাদিক মাসুদুর রহমানের বিরুদ্ধে  প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীনের  মিথ্যা সাধারণ ডায়েরী

সাংবাদিক মাসুদুর রহমানের বিরুদ্ধে প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীনের মিথ্যা সাধারণ ডায়েরী

জামালপুরের সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীনের  বিভিন্ন অনিয়ম,  অর্থ আত্মসাৎ, শিক্ষক-কর্মচারীদের সাথে দুর্ব্যবহার  ও  দুর্ণীতির সংবাদ তুলে ধরা এবং তথ্য অধিকার আইনে আবেদন দিয়ে তথ্য চাওয়ায়  সাংবাদিক মাসুদুর রহমানের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মিথ্যা সাধারণ ডায়েরী করা হয়েছে ।  গত ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন বাদী হয়ে দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার সরিষাবাড়ী প্রতিনিধি, দৈনিক সবুজ বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার ও অনলাইন এডিটরস কাউন্সীলের সমাজসেবা বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান এর বিরুদ্ধে মিথ্যা সাধারণ ডায়েরী করে। সরিষাবাড়ী থানার ডায়েরী নং- ১১৪৬,তারিখ-২৩/৯/২০২১ ইং।



 জানা গেছে, গত ২৬ আগস্ট "রয়েছে নানা অনিয়ম বিদ্যালয়ের ৩৪ লক্ষ টাকা প্রধান শিক্ষকের সঞ্চয়ী হিসাবে জমা ” শিরোনামে দৈনিক আলোচিত জামালপুর পত্রিকা সহ কয়েকটি জাতীয় / অনলাইন পত্রিকায় সংবাদ পাঠিয়ে জামালপুর জেলা প্রশাসকের মেইলে তদন্তের জন্য আবেদন প্রেরণ করেন মাসুুদুর রহমান । ১৩ সেপ্টেম্বর সোমবার জামালপুর শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মনিরা মুস্তারী ইভা জামালপুর সদর এর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ছানোয়ার হোসেনকে আহবায়ক , জামালপুর জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মোঃ শফিকুল ইসলামকে সদস্য , জামালপুর জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মোহাম্মদ শফিকুল আলমকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করে ১০ কর্ম দিবসের মধ্য সুস্পষ্ট মতামতসহ তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য অফিস আদেশ জারি করেন।



২০সেপ্টেম্বর  বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন বরাবর আংশিক তথ্য চেয়ে মাসুদুর রহমান তথ্য অধিকার আইনে আবেদন করে সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে  অনুলিপি প্রেরণ করেন। এদিকে ২০ সেপ্টেম্বর জামালপুর সদর শিক্ষা অফিসার ও তদন্ত কমিটির আহবায়ক মোহাম্মদ ছানোয়ার হোসেন বিদ্যালয়ে তদন্তে আসবেন বলে অফিস আদেশ জারী করে ও সাংবাদিক মাসুদুর রহমান এবং ওয়াজেদা পারভীনকে উপস্থিত থাকার জন্য অনুলিপি প্রদান করেন। এরপর থেকে তিনি  বিভিন্ন জায়গায় দৌড়ঝাপ পেরে মাসুদুর রহমানকে থামাতে না পেরে সরিষাবাড়ী থানায় ২২ সেপ্টেম্বর বুধবার প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক এর কাছে গিয়ে মৌখিক অভিযোগ করে।


 পরে ২৩ সেপ্টেম্বর সাংবাদিক মাসুদুর রহমান এর বিরুদ্ধে একটি মিথ্যা সাধারণ ডায়েরী করে।  ওয়াজেদা পারভীনের  বহুপন্থার অনিয়ম   ও সাংবাদিক মাসুদুর রহমানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী নিয়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়। এদিকে সাংবাদিক মাসুদুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সাধারণ ডায়েরী  করায় নিন্দা জানিয়েছেন সরিষাবাড়ী উপজেলায় কর্মরত সাংবাদিকরা। প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন কোন কথা বলতে রাজী না হওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। কথা হলে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তাফিজুর রহমান শাহজাদার জানান, ১০ এপ্রিল  দুর্ণীতির দায়ে ওয়াজেদা পারভীনকে ছুটি দিয়েছিলাম।



ইতিমধ্যে সাংবাদিক মাসুদুর রহমান এর অভিযোগে তদন্ত কমিটি গঠন হয়েছে। একজন সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সাধারণ ডায়েরী দেওয়া দুঃখ জনক। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোজাম্মেল হক বলেন, জামালপুর শিক্ষা অফিস থেকে ১৩ সেপ্টেম্বর তদন্ত  কমিটি গঠন করেছে। আর সাংবাদিক মাসুদ তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে আবেদন করেছে অনুলিপি পেয়েছি। সাংবাদিক মাসুদুর রহমান বলেন, ইতিপূর্বে মেয়র রুকনের দুর্ণীতির চিত্র তুলে ধরে কয়েকটি সংবাদ প্রকাশ ও ওসি মাজেদের বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশ করার অপরাধে তিনটি মিথ্যা মামলা পুরস্কার দিয়েছিল তৎকালীন ওসি মাজেদুর রহমান  ।


 এবার ওয়াজেদা পারভীনের দুর্নীতি চিত্র দৈনিক পত্রিকাসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে। সংবাদ প্রকাশের পর থেকে  তিনি বিভিন্ন মাধ্যমে আমাকে থামানোর চেষ্টা করেছে । অভিযোগ তুলে না নিলে আমাকে মিথ্যা মামলায় ফাসানো হবে বিভিন্ন জায়গায় আলোচনা হচ্ছে। আমার বিরুদ্ধে মিথ্যা সাধারণ ডায়েরী  দায়ের করা হয়েছে। অযথা যাতে হয়রানি না হই সেদিকে সকলের সু-দৃষ্টি কামনা করছি। এ বিষয়ে সরিষাবাড়ি উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল হোসেন জানান, সাংবাদিক মাসুদুর রহমান খুবই সাহসী একজন সাংবাদিক। তাকে দমিয়ে রাখতে এই অভিযোগ করা হয়েছে। বিষয়টি খুবই ন্যাক্কারজনক। অতি দ্রুত সাংবাদিক মাসুদুর রহমান বিরুদ্ধে দেওয়া  সাধারণ ডায়েরী  জানান তিনি।






আরও খবর


সর্বশেষ সংবাদ
ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বজুড়ে খাদ্য সংকট দেখা দিতে পারে: জাতিসংঘ
৫০০০ কোটি টাকার প্রণোদনামূলক বিশেষ পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় ঋণ বিতরণে বাংলাদেশ কৃষি ব্যাংকের সাফল্য
৬ কোটি ৬৪ লাখ টাকার গমসহ সাগরে ডুবলো জাহাজ
গণকমিশনের কথিত শ্বেতপত্র প্রত্যাখ্যান: ১৮ মে ২০২২ এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবী
ই-ক্যাব কার্যনির্বাহী কমিটির নির্বাচনে অভিজ্ঞ ও নতুনের মিলনে আত্মপ্রকাশ করলো
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আজকের শেয়ারবাজার
পাম তেল রপ্তানি বন্ধের প্রতিবাদে ইন্দোনেশিয়ায় বিক্ষোভ
ঝিনাইগাতীতে বিদেশী মদসহ গ্রেফতার ১
অর্থ পাচারকারিদের তালিকা জানতে চায় দেশবাসী : বাংলাদেশ ন্যাপ
টেলিনর ও সিসকোর সাথে পার্টনারশিপে ‘জিপি অ্যাকাডেমি’উন্মোচন করলো গ্রামীণফোন
Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com