বুধবার ১ ডিসেম্বর ২০২১ ১৭ অগ্রহায়ণ ১৪২৮ ● ২৪ রবিউস সানি ১৪৪৩
ওয়াশিংটন ডিসিতে রাবি এলামনাই অ্যাসোসিয়েশনের বনভোজন
নিজস্ব প্রতিবেদক, ৭১ সংবাদ ডট কম :
প্রকাশ: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১০:৩৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 46

ওয়াশিংটন ডিসিতে রাবি এলামনাই অ্যাসোসিয়েশনের বনভোজন

ওয়াশিংটন ডিসিতে রাবি এলামনাই অ্যাসোসিয়েশনের বনভোজন

বাংলা প্রেস, নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হলো রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশনের প্রথম বনভোজন ও মিলনমেলা। গত শনিবার (২৩ অক্টোবর) ওয়াশিংটন ডিসির গ্রোয়েন থমসন ব্রাইয়ার প্যাচ পার্কে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এ বনভোজনে রাবির সাবেক শিক্ষক-শিক্ষার্থীসহ তাদের পরিবারের প্রায় শতাধিক সদস্য অংশ নেয়। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
জীবনের তারুণ্যদীপ্ত সময়টুকু কেটেছে যে ক্যাম্পাসে। সেই ক্যাম্পাসের বন্ধু অথবা শিক্ষকের সাথে যখন মিলিত হওয়ার সুযোগ মেলে, তখন জীবনটা হয়ে উঠে আনন্দময়। সাময়িক সময়ের জন্য হলেও ফিরে যায় স্মৃতির পাতায়। রোমান্থিত হয়ে উঠে জীবনের ফেলে আসা দিনগুলোর কথা ভেবে। বলছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়াশিংটনডিসিতে অবস্থানরত রসায়ন বিভাগের সাবেক শিক্ষার্থী ড. সাদ আহমেদ। তিনি জানান, টানা দুই ঘন্টা লং ড্রাইভ করে মিলন মেলায় এসেছে, তবে জর্নিতে ক্লান্তি থাকলেও, মানসিক স্বস্তির কাছে সেই ক্লান্তির নেই কোন লেশ মাত্র। আছে মিলনমেলায় অংশ নেওয়ার তীব্র ভালো লাগার অনুভূতি। করোনায় ঘরবন্দি মানুষের জীবনে একচিলতি প্রশান্তি ছড়াতে ও পরস্পারিক সম্পর্ক বৃদ্ধির জন্য এই আয়োজন করা হয়। অনুষ্ঠানটি সকাল ১০ থেকে শুরু হয়ে চলে বিকাল ৪ টা পর্যন্ত। অনুষ্ঠানে অংশ নিয়ে রাবির সাবেক শিক্ষার্থীরা মতিহার জীবনে ফেলা আসা ক্যাম্পাসের টুকিটাকি চত্বর, প্যারিস কিংবা তুতবাগানসহ শ্রেণীর কক্ষের নানা স্মৃতিচারণ করেন। তারা আবারও ক্যাম্পাস জীবনে ফিরে যাওয়ার আকুতি ব্যক্ত করেন। অংশগ্রহণকারীরা বলেন, একেক জনের ভিন্ন ভিন্ন বিভাগের থাকলেও, ক্যাম্পাসের স্মৃতি সকলের এক রকম। তাই ওয়াশিংটনের বুকে ক্যাম্পাসের শিক্ষক, বন্ধু, বড়-ছোট সবাইকে পেয়ে স্মৃতিতে ফিরে গেলাম। রাবির সাবেক রেজিস্টার ড. মোহাম্মদ এন্তাজুল হক বলেন, ওয়াশিংটনে রাবির এত শিক্ষার্থীকে দেখে আমার খুবই ভালো লেগেছে। খুবই গর্ব হচ্ছে ওয়াশিংটন ভিত্তিক রাবির এলামনাই হতে যাচ্ছে দেখে। এই সংগঠনের সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি।


মিলনমেলার প্রথমে ছিল পরিচিতি পর্ব, পরে স্মৃতিচারণ, খাওয়া দাওয়া ও কোট কাটার আয়োজন। দিন ভর উৎসবে সাংস্কৃতিক পর্বে গান পরিবেশ করেন জুয়েল বড়ুয়া, লাবন্য হসনাসহ অন্যরা। অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, ওয়াশিংটন ডিসির উদ্যোক্তা সাংবাদিক জাহিদ রহমানকে এলামনাই এর পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেন রাবির সাবেক শিক্ষক ড. মুশফিকুর রশিদ। মিলনমেলায় উপস্থিত ছিলেন রাবির সাবেক রেজিস্টার ড.মোহাম্মদ এন্তাজুল হক, ড.আশরাফ আহমেদ, ড.মুশফিকুর রশিদ ,ড.আতিয়ার রহমান, ড.নজরুল ইসলাম, ফিরোজ, ড.সাদ আহমেদ কবির, নাজরিন জাওরদার, ফাতেমা সিদ্দিক, জেসমিন কবির, খানম তুহলফা হক, আশরাফুন নেছা (লিপি), আরিজা মাহিদ(টিবা), সালমা রহমান, ড.ইয়াসমিন, শামিমা আহমেদ, মোহাম্মদ মঞ্জুরুল আলম, মোজাম্মেল হোসেন(জিল্লু), মোহাম্মদ  আজাদ, আজিজুর রহমান, হিমু, কার্ত্তিক, কাইকবাদ ও সুমনসহ ৩৫ জন রাবির সাবেক শিক্ষার্থী। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন আবু জাফর, কাজি ওয়াহিদুজ্জামান স্বপন এবং জাহিদ রহমান। আয়োজকরা জানান, তাদের অন্যতম লক্ষ্য হবে ওয়াশিংটনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেউ আসলে সহযোগিতা করা। একইসাথে সংগঠনটি কমিউনিটির কল্যাণে ও শিক্ষার্থীদের মান উন্নয়নে কাজ করতে চায়।


ওয়াশিংটনে পথচলা শুরু হওয়া রাবি এলামনাইকে আনুষ্ঠানিক রুপ দিতে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। যে কমিটির হাত ধরে প্রসার লাভ করবে এলামনাইয়ের। কমিটির সদস্যরা হলেন-জেসমিন কবির, ড. ফরিদা ইয়াসমিন, কাজী ওয়াহিদুজ্জামান স্বপন, মোহাম্মদ মঞ্জুরুল আলম, আজিজুর রহমান, সুমন, জাহিদ রহমান। উপদেষ্টা হিসেবে মনোনীত হয়েছেন রাবির সাবেক শিক্ষক, সাবেক রেজিস্টার ড. মোহাম্মদ এন্তাজুল হক, ড. মুশফিকুর রশিদ,ড.আশরাফ ও ইঞ্জিনিয়ার ড.নজরুল ইসলাম।
৭১সংবাদ ডট কম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
আরও খবর


সর্বশেষ সংবাদ
শত ভাগ দর কমেছে ৩ খাতে
ব্লক মার্কেটে লেনদেন ৪৪ কোটি টাকার
অঞ্চল-২ জাতীয় দাবা ’বি’ দাবা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব
বন্ডে বিনিয়োগকে বিনিয়োগ সীমার বাহিরে রাখবে বাংলাদেশ ব্যাংক
সাকিব-তাসকিনকে রেখে ঢাকা টেস্টের দল ঘোষণা
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা
দক্ষিণ আফ্রিকা থেকে আসা ২৪০ জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না: স্বাস্থ্যমন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
এখন থেকে বাংলাদেশে সনি’র পণ্য বেচবে স্মার্ট টেকনোলজি
এশিয়ান একাডেমিক হাইব্রিড দাবা চ্যাম্পিয়ুনশিপ-২০২১
প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন পাশে থাকবে- চেয়ারম্যান, ইউজিসি
কালিয়াকৈরে প্রার্থীদের সাথে নির্বাচন কমিশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত
একজন ইউপি সদস্য হয়ে যতটুকু সম্ভব জনগনের সেবা করবো
একজন ইউপি সদস্য হয়ে যতটুকু সম্ভব জনগনের সেবা করবো
পুলিশের বিরুদ্ধে অভিযোগের পাহাড়: শাস্তি হচ্ছে কতোটা
Chief Advisor: A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ৭১সংবাদ, ২০২১
Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com