মঙ্গলবার ২৪ মে ২০২২ ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
শিরোনাম: যে কারণে লঙ্কান অধিনায়কের বিপক্ষে ‘রিভিউ’ নেয়নি বাংলাদেশ!       এখনই ওপরে ওঠার সুযোগ দেখছেন না লিটন       ভারতের ক্লাবকে হারিয়ে সম্ভাবনা টিকিয়ে রাখলো বসুন্ধরা কিংস       অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টোরি       ইরানে ভবন ধসে নিহত ৬, আটকা পড়েছেন আরও অনেকে       ইউক্রেনে হামলার প্রতিবাদে রুশ কূটনীতিকের পদত্যাগ       বৈঠকে কোয়াড নেতারা, চীনকে ঠেকাতে ইন্দো-প্যাসিফিক অর্থনৈতিক কাঠামো      
ভাসানীর প্রদর্শিত পথে লুটেরাদের প্রতিরোধ করতে হবে : মোস্তফা ভুইয়া
প্রকাশ: শনিবার, ২২ জানুয়ারি, ২০২২, ১২:২১ পিএম |

ভাসানীর প্রদর্শিত পথে লুটেরাদের প্রতিরোধ করতে হবে : মোস্তফা ভুইয়া

ভাসানীর প্রদর্শিত পথে লুটেরাদের প্রতিরোধ করতে হবে : মোস্তফা ভুইয়া

কৃষক-শ্রমিক মেহনতি মানুষের নয়নমনি মজলুম জননেতা মওলানা ভাসানীর প্রদর্শিত পথে লুটরাদের প্রতিরোধ করতে হবে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশকে লুটেরা দুর্নীতিবাজ মুনাফা লোভীদের স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে।তিনি বলেন, ‘তুই দুর্নীতিবাজ’, ‘তুই লুটেরা’, আওয়াজ তুলে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে লুটেরাদের প্রতিরোধ করতে না পারলে দেশটার শেষ পরিনতি শুভ হবে না।শনিবার (২২ জানুয়ারি) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে মজলুম জননেতা মওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্র-সমাজ ও গণতন্ত্রের যে কোন সংকট থেকে উত্তরণে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীকে অনুসরণের কোন বিকল্প নাই। তার দর্শনের ভিত্তিতে ঐক্য গড়ে তুলতে হবে। দেশে দুর্নীতি-দুর্বৃত্তায়নের যে মহামারী চলছে তা থেকে জাতিকে রক্ষা করতে হবে।ন্যাপ মহাসচিব বলেন, মওলানা ভাসানী ছিলেন অসাম্প্রদায়িক রাজনীতির জলন্ত প্রতীক। সমগ্র জাতিকে ধমক দিতে পারতেন, শাসন করতে পারতেন একজন মানুষ। তখন জাতির যিনি নেতা যিনি ছিলেন, তাকেও শাসন করতে পারতেন। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার মানুষ। তিনি সত্যি কথা বলা শিখিয়েছেন। সেই সত্যের শক্তির ওপর ভরসা করেই আমাদের দেশকে মুক্ত করার রাজনীতি এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি বলেন, তার রাজনৈতিক জীবন বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা জরুরি। কেননা আগামী প্রজন্মের পক্ষেই সম্ভব ভাসানীর আজন্ম আকাংক্ষিত শ্রেণিহীন-বৈষম্যহীন, শোষণমুক্ত সমাজ ও রাষ্ট্র গঠনের সংগ্রামকে এগিয়ে নিয়ে যাওয়া। তরুণরাই তো আমাদের ভরসার কেন্দ্র। তাদের প্রতিই আমাদের সব প্রত্যাশা।বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টি সাধারন সম্পাদক শামসুল আলম, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. মহসিন ভুইয়া, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মিতা রহমান, ঢাকা মহানগর সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, সোনার বাংলা পার্টি সাংগঠনিক সম্পাদক মো. জয়নাল আবেদন প্রমুখ।








Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com