শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
শিরোনাম: বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত       আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে ইন্টারন্যাশনাল ইসলামী ডেবিট কার্ড চালু       ফেঞ্চুগঞ্জের তজমুল আলী চত্বরে এমপি হাবিবের পক্ষে ইফতার বিতরণ       মিনিস্টারের ‘শত কোটি টাকার ঈদ উপহার’ অফারে একটি রেফ্রিজারেটর কিনে আরও একটি রেফ্রিজারেটর ফ্রি পেলেন মোঃ আসাদুজ্জামান সুমন       গ্যালাক্সি এ১৫ ৫জি - দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে       মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে       আইসিএসবি কর্তৃক বাংলাদেশের স্বাধীনতা দিবস পালিত      
বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ লাখ ১৪ হাজার ৩৩৬ জনে
প্রকাশ: সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২, ১০:৪২ এএম |

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। বিশেষ করে করোনার নতুন ধরন ওমিক্রনের প্রভাবে সারাবিশ্বে প্রতিদিন সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে আরও চার হাজার ৬২৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৬৬ হাজার ৯১৬ জন। এছাড়া আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ১৫ হাজার ৬২৭ জন।

এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৬ লাখ ১৪ হাজার ৩৩৬ জনে। আর সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৩৫ কোটি ১৯ লাখ ১৯ হাজার ৫০৪ জনে। এছাড়া সেরে উঠেছেন মোট ২৭ কোটি ৯৬ লাখ ৮৪ হাজার ৪৮০ জন।সোমবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে ভারতে। বৈশ্বিক সংক্রমণেও সারাবিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। একদিনে সেখানে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৫ হাজার ১৭১ জন। আর মারা গেছেন ৪৭৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জনের মৃত্যু ও ৩ কোটি ৯৫ লাখ ৪২ হাজার ৪৩৫ জন সংক্রমিত হয়েছেন। আর সেরে উঠেছেন ৩ কোটি ৬৭ লাখ ৯৩ হাজার জন।

দৈনিক সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ভারতের পরেই রয়েছে ফ্রান্স। দেশটিতে একদিনে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ১ হাজার ৬১৪ জন। আর মারা গেছেন ১১৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত এক লাখ ২৮ হাজার ৬২৯ জনের মৃত্যু ও এক কোটি ৬৬ লাখ ৯২ হাজার ৪৩২ জন সংক্রমিত হয়েছেন। আর সেরে উঠেছেন ১ কোটি ১ লাখ ৮৯ হাজার ৩০৫ জন।করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৩৭৪ জন। একই সময়ে মারা গেছেন ৫৭৪ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় ৭ কোটি ১৯ লাখ ২৫ হাজার ৯৩১ জন সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন ৮ লাখ ৮৯ হাজার ১৯৭ জন।

মোট সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬৬ জন। এছাড়া নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৪ হাজার ২৩০ জন। দেশটিতে এ পর্যন্ত সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ কোটি ৪০ লাখ ৪৪ হাজার ৪৩৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ২৩ হাজার ১৪৫ জন।সংক্রমণের তালিকায় এরপরেই রয়েছে ফ্রান্স, যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।এদিকে, বাংলাদেশেও ওমিক্রনের প্রভাবে ফের সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন। একদিনে শনাক্তের হার ছিল ৩১ শতাংশেরও বেশি। এ নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জনে। এর মধ্যে মারা গেছেন ২৮ হাজার ২২৩ জন।২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com