শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
শিরোনাম: বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত       আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে ইন্টারন্যাশনাল ইসলামী ডেবিট কার্ড চালু       ফেঞ্চুগঞ্জের তজমুল আলী চত্বরে এমপি হাবিবের পক্ষে ইফতার বিতরণ       মিনিস্টারের ‘শত কোটি টাকার ঈদ উপহার’ অফারে একটি রেফ্রিজারেটর কিনে আরও একটি রেফ্রিজারেটর ফ্রি পেলেন মোঃ আসাদুজ্জামান সুমন       গ্যালাক্সি এ১৫ ৫জি - দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে       মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে       আইসিএসবি কর্তৃক বাংলাদেশের স্বাধীনতা দিবস পালিত      
রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধিতে মদিনায় সোনালী ব্যাংকের জেদ্দা প্রতিনিধি অফিসের কার্যক্রম
প্রকাশ: সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২, ৫:৩৭ পিএম |

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, জেদ্দার কনসাল জেনারেল, মোহাম্মদ নাজমুল হক এর নেতৃত্বে সোনালী ব্যাংকের জেদ্দা প্রধিনিধি অফিসের কর্মকর্তরা সম্প্রতি মদিনা মোনাওয়ার সফর করে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির লক্ষে বিভিন্ন ধরনের ব্যাংকিং সেবা প্রদান করে। কিন্তু বেশী ভাগ প্রবাসীর ঘওউ না থাকায় তারা স য় বন্ডে অর্থ বিনিয়োগ করতে পারেন নাই। কারণ জাতীয় স য় স্কীম অনলাইন ম্যানেজমেন্ট সিষ্টেম  এর আওতায় স য়বন্ড এর লেনদেন কার্যক্রম অনলাইনে পরিচালনার জন্য প্রস্তুতকৃত মডিউলে ঘওউ কে “টহরয়ঁব ওফবহঃরভরপধঃরড়হ ঘঁসনবৎ” হিসাবে ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে।

সৌদি আরবের অধিকাংশ বাংলাদেশী দীর্ঘদিন ধরে এদেশে অবস্থান করেছেন বলে তাদের অনেকের পক্ষেই বাংলাদেশে গিয়ে জাতীয় পরিচয়পত্র নেওয়ার সম্ভব হয়নি। আর এ কারনে সৌদি আরবে বসবাসরত অধিকাংশ বাংলাদেশেীদরই জাতীয় পরিচয়পত্র নেই। সৌদি আরবে বসবাসরত বাংলাদেশীদের জন্য স য়বন্ডে অর্থ বিনিয়োগ একটি লাভজনক বিনিয়োগ বিধায় এটি তাদের মধ্যে বেশ জনপ্রিয়। কিন্তু বাংলাদেশ ব্যাংকের ঘওউ শর্ত থাকায় অধিকাংশের পক্ষেই বন্ড ক্রয় করা সম্ভব হচ্ছে না। ফলে তাদের মধ্যে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হচ্ছে। একই সাথে বৈধপথে রেমিট্যান্স প্রেরনও কমে যাচ্ছে। তাই সৌদি আরবে বসবাসরত প্রবাসীদের অর্থিক সংগতি ও অন্যান্য বিষয় বিবেচনা করে ঘওউ এর বিকল্প হিসেবে পাসপোর্ট নাম্বারকে “টহরয়ঁব ওফবহঃরভরপধঃরড়হ ঘঁসনবৎ” হিসাবে ব্যবহারের জন্য সরকারের প্রতি আকুল আবেদন জানিয়েছেন।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com