সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ ১১ আশ্বিন ১৪২৯
শিরোনাম: দেশের উন্নয়নের চিত্র মার্কিন রাজনীতিবিদের কাছে তুলে ধরার আহবান প্রধানমন্ত্রীর       পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবি নিহত বেড়ে ৩২       ১৫৩ কোম্পানির শেয়ারে ক্রেতা নেই       ৩ কোম্পানির লেনদেন বন্ধ কাল       সূচক পতনে লেনদেন       ইবনে সিনা স্পট মার্কেটে যাচ্ছে মঙ্গলবার       সাংবাদিক রণেশ মৈত্র না ফেরার দেশে      
টেলিভিশন নাট্যকার সংঘের সাংগঠনিক সম্পাদক হলেন রিজভী
প্রকাশ: শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৪:০৫ পিএম |

টেলিভিশন নাট্যকার সংঘের সাংগঠনিক সম্পাদক হলেন রিজভী

টেলিভিশন নাট্যকার সংঘের সাংগঠনিক সম্পাদক হলেন রিজভী

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গতকাল ১৮ ফেব্রুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হলো টেলিভিশন নাট্যকার সংঘের দ্বিবার্ষিক সাধারণ সভা। সভা শেষে এদিন রাতে ঘোষিত হয় ১৯ সদস্যবিশিষ্ট ২০২২-২৩ সালের পুর্নাঙ্গ কমিটি। নবগঠিত কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন নাট্যকার ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউর রহমান রিজভী।এ প্রসঙ্গে রেজাউর রহমান রিজভী জানান, টেলিভিশন নাট্যকার সংঘের ২০২২-২৩ কমিটিতে আমাকে সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা।

এই নিয়ে টানা চতুর্থবারের মতো সংগঠনটির নির্বাহী কমিটিতে আমার উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ সকল নাট্যকার সদস্যদের প্রতি।এর আগে রেজাউর রহমান রিজভী টেলিভিশন নাট্যকার সংঘের ২০১৬-১৭ সালের কমিটিতে ‘প্রকাশনা সম্পাদক’, ২০১৮-১৯ সালের কমিটিতে ‘প্রচার সম্পাদক’ ও ২০২০-২১ সালের কমিটিতে ‘প্রচার ও প্রকাশনা সম্পাদক’ হিসেবে পালন করেন। সাংগঠনিক কর্মদক্ষতার কারণে এবার নবগঠিত কমিটিতে তাকে সাংগঠনিক সম্পাদকের পদ দেয়া হয়, যা দ্বিবার্ষিক সভায় উপস্থিত সাধারণ সদস্য নাট্যকারদের সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।উল্লেখ্য, টেলিভিশন নাট্যকার সংঘের ২০২২-২৩ সালের কমিটিতে সভাপতি হয়েছেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এস এম হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক হয়েছেন আহসান আলমগীর।

এছাড়া কমিটির অন্যান্যরা হলেন- সহ সভাপতি- রেজানুর রহমান, জিনাত হাকিম ও ইফফাত আরেফীন তন্বী, যুগ্ম সাধারণ সম্পাদক- আজম খান, স্বাধীন শাহ্ ও মহিউদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক- রেজাউর রহমান রিজভী, অর্থ সম্পাদক- বিদ্যুৎ রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক- টুকু মজনিউল, তথ্যপ্রযুক্তি ও অনুষ্ঠান বিষয়ক সম্পাদক- দীপু হাজরা, দপ্তর সম্পাদক- রাজীব মণি দাস, আইন ও সমাজকল্যান সম্পাদক- আরিফ খান স্বাধীন, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক- অঞ্জন আইচ, কার্যকরী সদস্য- ফজলুল করিম, মেজবাহউদ্দীন সুমন, সাজিন আহমেদ বাবু ও হাসি ইকবাল।প্রসঙ্গত, ১৯৯৮ সালে প্রথম এবং ২০০১ সালে দ্বিতীয়বারের মত সম্মেলনের মাধ্যমে নাট্যকাররা একত্রিত হয়েছিলেন। কিন্তু অল্প সময়ের মধ্যে তাদের কার্যক্রম বন্ধ হয়ে যায়। অবশেষে ২০১৬ সালের ২ এপ্রিল অনুষ্ঠিত সম্মেলনে ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠনের মধ্য দিয়ে নব উদ্যমতায় পথচলা শুরু করে টেলিভিশন নাট্যকার সংঘ। এরপর থেকে নিয়মিত ভাবে প্রতি দুই বছর অন্তর অন্তর নতুন কমিটি গঠিত হচ্ছে।







আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com