মঙ্গলবার ২৪ মে ২০২২ ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
শিরোনাম: যে কারণে লঙ্কান অধিনায়কের বিপক্ষে ‘রিভিউ’ নেয়নি বাংলাদেশ!       এখনই ওপরে ওঠার সুযোগ দেখছেন না লিটন       ভারতের ক্লাবকে হারিয়ে সম্ভাবনা টিকিয়ে রাখলো বসুন্ধরা কিংস       অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টোরি       ইরানে ভবন ধসে নিহত ৬, আটকা পড়েছেন আরও অনেকে       ইউক্রেনে হামলার প্রতিবাদে রুশ কূটনীতিকের পদত্যাগ       বৈঠকে কোয়াড নেতারা, চীনকে ঠেকাতে ইন্দো-প্যাসিফিক অর্থনৈতিক কাঠামো      
শেরপুরের বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার : ৩ ব্যবসায়ীকে এক লাখ ৮ হাজার টাকা জরিমানা
প্রকাশ: শুক্রবার, ১৩ মে, ২০২২, ১২:৩৪ পিএম |

শেরপুরের বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার : ৩ ব্যবসায়ীকে এক লাখ ৮ হাজার টাকা জরিমানা

শেরপুরের বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার : ৩ ব্যবসায়ীকে এক লাখ ৮ হাজার টাকা জরিমানা

শেরপুরের ঝিনাইগাতীতে অবৈধভাবে মজুদকৃত ৩হাজার ৬শত ৩৮লিটার ফ্রেস কোম্পানির সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত তেলের মূল্য ৫ লাখ ৮২ হাজার ৮০ টাকা। ১২মে বৃহস্পতিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জয়নাল আবেদীন উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের গোবিন্দগঞ্জ (তিনানী) বাজারে এই অভিযান পরিচালনা করেন।

সম্প্রতি সারাদেশে অবৈধ মজুদদারদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান পরিচালিত হচ্ছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে উপজেলার তিনানি বাজারে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কৃত্রিম ভাবে বাজারে সরবরাহ কমিয়ে সংকট সৃষ্টি করে তেল মজুদ করার অপরাধে উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের তিনানি বাজারের মেসার্স সততা স্টোরের  মালিক মো. মাসুদ কবির(৫২)কে ৫০ হাজার ও মেসার্স ব্রাদার্স স্টোর এর মালিক মো. নাজমুল হাসান (২৬)কে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করেন। অনাদায়ে উভয়কে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও আনোয়ার হোসেন নামের অপর এক ব্যবসায়ীকে মেয়াদউত্তীর্ণ ভোগ্যপণ্য বিক্রির অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, মো. মাসুদ কবির ও নাজমুল হাসান সম্পর্কে পিতা-পুত্র এবং ফ্রেস কোম্পানীর ডিলার।

পরে উদ্ধারকৃত তেলের মধ্যে ২০ লিটার তেল স্থানীয় এতিমখানায় প্রদান করা হয় এবং অবশিষ্ট তেল বোতলের গায়ে লেখা মূল্যে ১শত ৬০ টাকা লিটার হিসেবে সরাসরি জনগণের মধ্যে বিক্রয় করে দেয়া হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারুক আল মাসুদ, এসআই মাসুদ হাসান, বাজারের ইজারাদার, বাজার কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও বিপুল সংখ্যক উৎসুক জনতা উপস্থিত ছিলেন।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com