রোববার ৩ জুলাই ২০২২ ১৯ আষাঢ় ১৪২৯
শিরোনাম: আরও একজনের মৃত্যু, সৌদি গেলেন ৫৩৩৬৭ বাংলাদেশি হজযাত্রী       কমলাপুরে তৃতীয় দিনের টিকিট বিক্রি শুরু       জবি ছাত্রলীগ কর্মীকে বানানো হলো চাঁদাবাজ        আবারও বিগ ব্যাশ থেকে সরে দাঁড়ালেন স্টার্ক       হজ করতে সৌদিতে মুশফিক       ভালো প্রস্তাব পেলে ম্যান ইউ ছাড়তে চান রোনালদো       চট্টগ্রামে আরও একজনের মৃত্যু, শনাক্তের হার ১৬.৮৩      
বন্যা দুর্গতদের পাশে ইমো
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৮:২৬ পিএম |

বন্যা দুর্গতদের পাশে ইমো

বন্যা দুর্গতদের পাশে ইমো

একটি দায়িত্বশীল গ্লোবাল ব্র্যান্ড হিসাবে বাণিজ্যিক স্বার্থের উর্দ্ধে থেকে নানারকম সামাজিক পরিষেবা দানের নীতিকে সমুন্নত রেখে চলেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। এর ধারাবাহিকতায়, এবারে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ইমো। সিলেট বিভাগের ব্যবহারকারীদের জন্য প্ল্যাটফর্মটি ২২ জুন থেকে বিশেষ ডাটা ডোনেশন চালু করেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ৪০ লাখ টাকারও বেশি সমমূল্যের ডেটা পাচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে।



 বরাদ্দকৃত মোট ডেটা থেকে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য ৫১২ এমবি, বাংলালিংক ব্যবহারকারীদের জন্য ৩০০ এমবি এবং রবি ও এয়ারটেল ব্যবহারকারীদের জন্য ১ জিবি করে ডেটা সুবিধা দেওয়া হচ্ছে। এই ডেটা ব্যবহার করে সংশ্লিষ্ট অঞ্চলের ইমো ব্যবহারকারীরা ১৫৫০ মিনিট পর্যন্ত অডিও কল এবং ৫৫০ মিনিট পর্যন্ত ভিডিও কল করতে পারবেন। এই দুঃসময়ে প্রিয়জনদের সাথে যোগাযোগ করতে এবং প্রয়োজনীয় ফান্ড বা ত্রাণ সহযোগীতা পেতে ইমো’র এই সুবিধাটি খুবই কার্যকরী হয়ে উঠবে। ফ্রি ডেটা চালু করার পর থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন। সেই সাথে, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত ত্রাণ এবং অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ‘বাংলাদেশ রিলিফ’ নামে একটি ইমো চ্যানেল চালু করা হয়েছে।



এর মাধ্যমে একাধিক এনজিও’র সমন্বয়ে ইতিমধ্যেই ত্রাণ সংগ্রহ ও প্রচার কার্যক্রম শুরু করেছে, এবং  এযাবৎ ২০ হাজারেরও বেশি ফলোয়ার এই ‘বাংলাদেশ রিলিফ’চ্যানেলে যুক্ত হয়েছেন। এই ভয়াবহ বন্যা লাখ লাখ মানুষকে কঠিন বিপর্যয়ে ফেলে দিয়েছে। বন্যায় ২৩ জুন তারিখ পর্যন্ত কমপক্ষে ৪২ জন মানুষ মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। দেশের এমন দুঃসময়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কমাতে এবং পুনরুদ্ধার কার্যক্রম ত্বরান্বিত করতে প্রতিটি সরকারি এবং বেসরকারি সংস্থার একযোগে কাজ করা অত্যন্ত জরুরী। ইনস্ট্যান্ট ম্যাসেজিং ইন্ডাস্ট্রিতে অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে ইমো এই সম্মিলিত প্রচেষ্টায় যোগ দিয়েছে, এবং সিলেট ও নিকটবর্তী ক্ষতিগ্রস্থ অঞ্চলে দ্রুত পুনরুদ্ধারের উদ্দেশ্যে অন্যান্য প্রতিষ্ঠানগুলোকেও অনুপ্রাণিত করার আশা রাখছে।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected]om, [email protected], Web : www.71sangbad.com