বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৩ আশ্বিন ১৪২৯
শিরোনাম: ভোটারের আঙুলের ছাপ না মিললে প্রিসাইডিং অফিসার কী করেন, জানালেন আলমগীর       ইউজিসি’র ১৬৩তম পূর্ণ কমিশন সভা অনুষ্ঠিত       ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২২ শ্যুটিংয়েও রুমেল খান সেরা       প্রতিদিনের সুস্থতায় আপনার অনন্য সঙ্গী দেশের বাজারে গ্যালাক্সি ওয়াচফাইভ নিয়ে এলো স্যামসাং       বাজারে গ্যালাক্সি সিরিজের নতুন ডিভাইস গ্যালাক্সি এফ২২       পাটখাতের উন্নয়ন, আধুনিকায়ন ও রপ্তানী বাণিজ্য সম্প্রসারণে অংশীজনদের সার্বিক সহযোগিতা করা হবে       দেশে নদী খননের প্রয়োজনীয়তা এবং পরিকল্পনা নিয়ে এনার্জিপ্যাকের ওয়েবিনার আয়োজন      
আবার উড়বো, কারও সহানুভূতি চাই না: মুনিম শাহরিয়ার
প্রকাশ: সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ১১:০৬ এএম |

আবার উড়বো, কারও সহানুভূতি চাই না: মুনিম শাহরিয়ার

আবার উড়বো, কারও সহানুভূতি চাই না: মুনিম শাহরিয়ার

ক্রিস গেইলকে অপরপ্রান্তে রেখে গেইলের মতোই তাণ্ডব চালিয়ে নিজের আবির্ভাবের ঘোষণা দিয়েছিলেন ডানহাতি মারকুটে ব্যাটার মুনিম শাহরিয়ার। সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফরচুন বরিশালের হয়ে প্রায় প্রতি ম্যাচেই ঝড়ো শুরুর দায়িত্বটা নিজ কাঁধে তুলে নিয়েছিলেন মুনিম।

তার ঝড়ো ব্যাটিংয়ের সামনে খোদ ইউনিভার্স বস গেইলও ননস্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে দর্শক থেকেছেন বেশ কয়েক ম্যাচে। সেই বিপিএলে মাত্র ছয় ইনিংস খেলার সুযোগ পেলেও, ১৫২ স্ট্রাইকরেটে ১৭৮ রান করে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন ময়মনসিংহের এ তরুণ।

এর আগে ২০২১ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া ঢাকা প্রিমিয়ার লিগেও ১৪৩ স্ট্রাইকরেটে ৩৫৫ রান করেছিলেন মুনিম। এমন ঝড়ো ব্যাটিংয়ের সামর্থ্য থাকায় চলতি বছরের মার্চে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথমবারের মতো সুযোগ দেওয়া হয় মুনিমকে।

সেই সিরিজের দুই ম্যাচে ২১ রানের বেশি করতে পারেননি মুনিম। পরে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরের দুই সিরিজে আরও তিন ম্যাচে সুযোগ দেওয়া হয় ২৪ বছর বয়সী এ ওপেনারকে। যেখানে দুই অঙ্কও ছোঁয়া হয়নি তার। সবমিলিয়ে পাঁচ ম্যাচে মাত্র ৭২ স্ট্রাইকরেটে ৩৪ রান করেছেন মুনিম।

যে কারণে আসন্ন এশিয়া কাপের দল থেকে জায়গা হারিয়েছেন ঘরোয়া ক্রিকেটের এ মারকুটে ব্যাটার। পাঁচ ম্যাচে মাত্র ৩৪ রান করায় বেশ সমালোচনা ও টিপ্পনী শুনতে হয়েছে মুনিমকে। এমনকি তার ব্যক্তিগত জীবন নিয়েও খোঁচা দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তবে এসব ঘটনায় মুষড়ে পড়েননি মুনিম। বরং দিয়েছেন ঘুরে দাঁড়ানোর বার্তা, জানিয়েছেন আবারও ডানা মেলে ওড়ার প্রত্যয়। আর এজন্য কারও কাছ থেকে কোনো সহানুভূতিও চান না মুনিম। বরং সৃষ্টিকর্তার প্রতি আনুগত্য রেখে সামনের দিকে তাকিয়ে এ প্রতিভাবান তরুণ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে মুনিম লিখেছেন, ‘আমি কারও সহানুভূতি চাই না। তবে আমি আবারও উড়বো। হয়তো আজকে অথবা কালকে অথবা কালকের পরদিন কিংবা তার পরেরদিন। শুধুমাত্র আমি ও আমার আল্লাহ্ জানে আমি কোথায় ছিলাম।’

তিনি আরও যোগ করেন, ‘আর কেউ আমার কথা জানুক বা না জানুক সেটা কোনো বিষয় না। তবে আমি আশা করি একদিন সবাই দেখবে যে আমি পারি। ইনশাআল্লাহ্ শিগগির আমি নিশ্চিতভাবেই ঘুরে দাঁড়াবো।’








Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com