শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
শিরোনাম: বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত       আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে ইন্টারন্যাশনাল ইসলামী ডেবিট কার্ড চালু       ফেঞ্চুগঞ্জের তজমুল আলী চত্বরে এমপি হাবিবের পক্ষে ইফতার বিতরণ       মিনিস্টারের ‘শত কোটি টাকার ঈদ উপহার’ অফারে একটি রেফ্রিজারেটর কিনে আরও একটি রেফ্রিজারেটর ফ্রি পেলেন মোঃ আসাদুজ্জামান সুমন       গ্যালাক্সি এ১৫ ৫জি - দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে       মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে       আইসিএসবি কর্তৃক বাংলাদেশের স্বাধীনতা দিবস পালিত      
বিএনপির নেতাকর্মীদের উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে গণসমাবেশ চলছে
প্রকাশ: শনিবার, ২৬ নভেম্বর, ২০২২, ২:৫৭ পিএম |

নেতাকর্মীদের উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে কুমিল্লা নগরের ঐতিহাসিক টাউন হল মাঠে দলটির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও কুমিল্লা টাউন হল মাঠে শনিবার দুপুর ১২টার দিকে এই সমাবেশ শুরু হয়। সমাবেশের শুরুতে পবিত্র কোরআন, গীতা ও ত্রিপিটক পাঠের পর বিএনপির দলীয় সংগীত পরিবেশন করা হয়।

খালেদা জিয়ার মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি এবং নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ নানা ঘটনায় বিএনপির চলমান সাংগঠনিক বিভাগীয় সমাবেশগুলোর ধারাবাহিকতায় শনিবার দলটির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি।এরই মধ্যে মঞ্চে উপস্থিত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোস্তাক মিয়াসহ অন্য নেতারা।

বিএনপির নেতারা জানিয়েছেন, সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন বিএনপির অসংখ্য নেতাকর্মী। অনেকেই এখন পর্যন্ত পথে রয়েছেন। অন্য বিভাগীয় সমাবেশগুলোর মতো কুমিল্লায়ও ফাঁকা চেয়ার রাখা হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য। সমাবেশে সভাপতিত্ব করবেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও দলটির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হাজি আমিনুর রশীদ ইয়াছিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে সকাল ৯টা থেকেই একের পর এক মিছিল নিয়ে টাউন হল মাঠে প্রবেশ শুরু করেন দলের নেতাকর্মীরা। মিছিলে মিছিলে যেন জনস্রোত নামতে শুরু করেছে টাউন হলের দিকে। সকাল ১০টার দিকে টাউন হল মাঠ দলের নেতাকর্মীদের উপস্থিতিতে কানায় কানায় ভরে যায়। এরপর সড়কগুলোতে অবস্থান নিতে শুরু করেন দলটির নেতাকর্মীরা।

জেলা বিএনপির নেতারা জানান, কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা জেলার (কুমিল্লা দক্ষিণ, কুমিল্লা উত্তর ও মহানগর শাখা), চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার পাঁচটি শাখা বিএনপির উদ্যোগে এ বিভাগীয় সমাবেশ হচ্ছে। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ।

বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, ‘দুপুর ১টায় মঞ্চে উঠবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার আগে কেন্দ্রীয় অন্য নেতারা মঞ্চে এসে তাদের বক্তব্য দেবেন। ’

এদিকে কুমিল্লায় বিএনপির সমাবেশস্থলে মোবাইলে ইন্টারনেটসেবায় বিঘ্ন ঘটছে। এতে সংবাদকর্মীদের কাজে সমস্যা হচ্ছে। একাধিক সংবাদকর্মী জানান, আগের সমাবেশগুলোতেও মোবাইল ইন্টারনেটসেবা বিঘ্নের খবর পাওয়া গেছে। এখানেও একই অবস্থা।

নাম প্রকাশ না করার শর্তে মোবাইলসেবাদাতা প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ দুই কর্মকর্তা জানান, একটি টাওয়ারে সাধারণত যতটুকু ইন্টারনেট কাভার হয়, তার চেয়ে বেশি মোবাইল অ্যাকসেস হচ্ছে। তাই বাফারিং হচ্ছে।

তবে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজি আমিনুর রশীদ ইয়াছিনের দাবি, এটি সরকারের নির্দেশেই হয়েছে। আগের সমাবেশেও এমন হয়েছে। এগুলো করে নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না।

জেলা দক্ষিণ বিএনপির সদস্যসচিব জসিম উদ্দিন বলেন, ৭০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রস্থের মঞ্চে কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি মঞ্চে বসবেন পাঁচটি ইউনিটের জ্যেষ্ঠ নেতারা। অন্যান্য বিভাগীয় গণসমাবেশের মতো কুমিল্লায়ও খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য চেয়ার ফাঁকা রাখা হয়েছে। এরই মধ্যে টাউন হল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। এখন নগরীর সড়কগুলোও সমাবেশস্থলে পরিণত হতে শুরু করেছে।

এ সমাবেশকে ঘিরে গত কয়েক দিন ধরে প্রাণচঞ্চল হয়ে উঠেছে দলটির নেতাকর্মীরা। কুমিল্লা নগরীর প্রতিটি এলাকা ছেয়ে গেছে দলের নেতাকর্মীদের পোস্টার, ব্যানার আর ফেস্টুনে। বিশেষ করে সমাবেশস্থল ও এর আশপাশে ব্যানার-ফেস্টুন লাগানোর জন্য কোনো জায়গা ফাঁকা থাকতে দেখা যায়নি।

সাম্প্রতিককালে দেশের বিভিন্ন বিভাগীয় শহরে দলটির গণসমাবেশের সময় হঠাৎ পরিবহন ধর্মঘটের ঘটনা ঘটায় আগাম প্রস্তুতি হিসেবে দুদিন আগে থেকেই কুমিল্লা নগরীতে আসতে শুরু করেন দলের নেতাকর্মীরা। বিশেষ করে শুক্রবার যেন কুমিল্লা নগরীতে স্রোত নেমেছে দলের নেতাকর্মীদের।

গত কয়েক দিন ধরে দিন-রাত এক করে প্রচারণা চালিয়ে যাওয়া কুমিল্লা বিএনপির নেতারা বলছিলেন, দলের নেতাকর্মীসহ লক্ষাধিক মানুষের সমাগম ঘটিয়ে স্মরণকালের বৃহৎ সমাবেশ করবেন তাঁরা। এ জন্য সব বাধা উপেক্ষা করে গণসমাবেশ সফল করতে তারা ব্যাপক প্রস্তুতিও নিয়েছেন। তবে শুক্রবার বিএনপির কেন্দ্রীয় নেতারা সংবাদ সম্মেলন করে দাবি করেছেন, সমাবেশের এক দিন আগেই এরই মধ্যে লক্ষাধিক নেতাকর্মী জড়ো হয়ে গেছে কুমিল্লায়। পরিবহন ধর্মঘটহীন এবারই প্রথম সমাবেশ অনুষ্ঠিত হতে যাওয়ায় এমনটা হয়েছে বলে মনে করছেন দলটির নেতারা। এ জন্য কুমিল্লার সমাবেশে নিজেদের সাংগঠনিক শক্তির জানান দিতে চায় দলটি।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com