রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
শিরোনাম: পুতিনের জীবিত থাকা নিয়েই এবার সন্দেহ প্রকাশ করলেন জেলেনস্কি       মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ       শহীদ আসাদ আজ অবহেলিত : মোস্তফা       আসাদের ইতিহাস আড়ালের চেষ্টা চলছে : মোমিন মেহেদী       বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে শুক্রবার আরও চার মুসল্লির মৃত্যু       সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা       ঢাকার মার্কিন দূতাবাস যা বলল ভিসা জালিয়াতি নিয়ে      
আবারও শতভাগ পাসের মাধ্যমে দেশব্যাপী আলোচিত শিক্ষা প্রতিষ্ঠান ফরিদ আহমেদ ভূইয়া একাডেমির সফলতা
প্রকাশ: সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১১:৫৯ পিএম আপডেট: ২৯.১১.২০২২ ১২:০৭ এএম |

লক্ষ্মীপুর জেলার নব প্রতিষ্ঠিত ও দেশব্যাপী আলোচিত শিক্ষা প্রতিষ্ঠান ফরিদ আহমেদ ভূইয়া একাডেমি এবারও এসএসসি পরিক্ষায় শত ভাগ পাশের গৌরব অর্জন করেছে। এবারের এসএসসি পরিক্ষায় ফরিদ আহমেদ ভূইয়া একাডেমি থেকে মোট ৭১জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে ‍A+ পেয়েছে ৪৬ জন অর্থাৎ শতকরা ৬৫ ভাগ । ‍A পেয়েছে ২৫ জন। বিজ্ঞান শাখায় মোট পরিক্ষার্থী ৩৯ জন, A+ পেয়েছে ৩১জন। ব্যবসায় শিক্ষা শাখায় মোট পরিক্ষার্থী ২৪ জন, A+ ১৩জন। মানবিক শাখায় মোট শিক্ষার্থী: ৮ জন A+ ০২জন।

প্রতিষ্ঠানের এই সাফল্যে প্রতিষ্ঠাতা চেয়ারম্যার বীর মুক্তিযোদ্ধা সিআইপি ফরিদ আহমেদ ভূইয়া বলেন, আমার মায়ের কথায় অজপাড়া গাঁয়ে ৩০ বিঘা জমির উপর এই আধুনিক শিক্ষা কমপ্লেক্স গড়ে তুলেছি। আমি এটি ব্যবসার উদেশ্যে করিনি, এটি একেবারে ট্রাষ্টের মাধ্যমে পরিচালিত একটি অলাভজনক শিক্ষাসেবা প্রতিষ্ঠান হিসেবে যেন যুগ যুগ ধরে টিকে থাকে সে ব্যবস্থা করে দিয়েছি। এটি একটি নব প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান। লক্ষ্মীপুর ও নোয়াখালী জেলার সীমান্তবর্তী রামগঞ্জ-চাটখিল এর উদয়পুর গ্রামে প্রতিষ্ঠিত একটি প্রতিষ্ঠান। এই গ্রামে আমার জন্ম । এখানে চির নিদ্রায় আছেন আমার বাবা,মা,ভাইয়েরা। এখান থেকে ৫ কিলোমিটাির দূরে প্রতিদিন পায়ে হেঁটে আসা যাওয়া করে দশঘরিয়া উচ্চ বিদ্যালয়ে পড়া লেখা করেছি। এটি ছিল বন্যাকবলিত উন্নয়ন বঞ্চিত অঞ্চল। সে কষ্ট থেকে এলাকার প্রতি ও শিক্ষার প্রতি ভালোবাসার টানে বিশেষ করে আমার সহধর্মিনী ডা:তাজকেরা খানমের অদম্য সাহস ও অনুপ্রেরণা আমাকে সামনে এগিয়ে যেতে সাহায্য করেছে। তিনি আব্দুর রহমান ট্রাষ্ট ও ফরিদ আহমেদ ভূইয়া একাডেমির ভাইস চেয়ারম্যান হিসেবে নিরলস কাজ করে যাচ্ছেন। এছাড়া্ও আমার ছেলে মেয়ে সহ পরিবারের সকলেই নি:স্বার্থ সমর্থন দিয়ে এই প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

প্রতিষ্ঠানের ফলাফল বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের নাম করা ক্যাডেট কলেজের সাবেক অধ্যক্ষের সুযোগ্য তত্বাবধানে এক ঝাঁক তরুণ বেধাবী প্রতিশ্রুতিশীল শিক্ষক মন্ডলীর নিরলস প্ররিশ্রমের ফসল এটি। তবে আমাদের একাডেমি সম্পূর্ণ আবাসিক। তিনি আরো বলেন, আশাকরি আগামি দিনে আরো ভালো ফলাফল এই প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা করতে পারবে এই বিশ্বাস আমার আছে। এজন্য সবার সহযোগীতা প্রয়োজন।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com