রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
শিরোনাম: পুতিনের জীবিত থাকা নিয়েই এবার সন্দেহ প্রকাশ করলেন জেলেনস্কি       মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ       শহীদ আসাদ আজ অবহেলিত : মোস্তফা       আসাদের ইতিহাস আড়ালের চেষ্টা চলছে : মোমিন মেহেদী       বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে শুক্রবার আরও চার মুসল্লির মৃত্যু       সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা       ঢাকার মার্কিন দূতাবাস যা বলল ভিসা জালিয়াতি নিয়ে      
শ্রীবরদীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
 রমেশ সরকার, শেরপুর প্রনিতিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২, ৮:২৮ পিএম |

শেরপুরের শ্রীবরদীতে প্রান্তিক কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল হাইব্রিড ও উফশী জাতের বোরো ধানের বীজ বিতরণ করা হয়েছে।  বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে উপজেলা কৃষি অফিস শ্রীবরদীর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি অফিস চত্বরে ৬ হাজার  ২ শত কৃষকের মাঝে  হাইব্রিড ও উফশী বোরো ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে  উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিনের সভাপতিত্বে  অনুষ্ঠিত আলোচনা সভায় প্রান্তিক কৃষকদের  উদ্দেশ্যে বক্তব্য রাখেন  উপজেলা পরিষদ  চেয়ারম্যান এ ডি এম শহীদুল ইসলাম । এ সময় উপস্থিত ছিলেন  উপজেলা  কৃষি সম্প্রসারণ অফিসার সাদিকুল হাসান স্বাক্ষর, কৃষি সম্প্রসারণ অফিসার নুসরাত জাহান লোপা, উপ-সহকারী কৃষি কর্মকর্তা জাকির হোসেন , প্রেসক্লাব শ্রীবরদী'র সভাপতি  এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধমের প্রতিনিধি ও ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০২২-২৩ ইরি - বোরো মৌসুমে শ্রীবরদী উপজেলায় ৬ হাজার ২ শত জন কৃষি প্রণোদনার আওতায় বিনামুল্যে  বীজ ও সার পাবে। এর মধ্যে  ৩ হাজার জনের মাঝে হাইব্রিড জাতের ধানের বীজ, ৩ হাজর ২ শ জনের মাঝে ৫ কেজি করে উচ্চ ফলনশীল (উফশি ) জাতের বীজ এবং প্রতি জন কৃষকের মাঝে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হবে।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com