রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
শিরোনাম: পুতিনের জীবিত থাকা নিয়েই এবার সন্দেহ প্রকাশ করলেন জেলেনস্কি       মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ       শহীদ আসাদ আজ অবহেলিত : মোস্তফা       আসাদের ইতিহাস আড়ালের চেষ্টা চলছে : মোমিন মেহেদী       বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে শুক্রবার আরও চার মুসল্লির মৃত্যু       সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা       ঢাকার মার্কিন দূতাবাস যা বলল ভিসা জালিয়াতি নিয়ে      
বিএইচবিএফসি ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত
প্রকাশ: শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২, ১১:৩৩ এএম |

২ ডিসেম্বর, শুক্রবার রাজধানীর বিদ্যুৎ ভবনস্থ কনফারেন্স কক্ষে বিএইচবিএফসি ‘ব্যবস্থাপক সম্মেলন- ২০২২’ অনুষ্ঠিত হয়। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (এফআইডি)’র সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ সম্মেলনটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ, পর্ষদের সকল পরিচালক এবং এফআইডি’র ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ বিশেষ ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 প্রতিষ্ঠানের উপব্যবস্থাপনা পরিচালক অরুন কুমার চৌধুরী, মহাব্যবস্থাপকবৃন্দ সম্মেলনে উপস্থিত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্ব ও সেশন পরিচালনা করেন। বিএইচবিএফসি’র মাঠ পর্যায়ের সকল অফিসের অফিস প্রধানদের অংশগ্রহণে প্রতিবছর এ সম্মেলনের আয়োজন করা হয়ে থাকে। এবছর সর্বমোট ৮৭টি মাঠ কার্যালয়ের ব্যবস্থাপকগণ সম্মেলনে অংশগ্রহণ করেন। এছাড়াও, সদর দফতরের সহকারী মহাব্যবস্থাপক ও তদুর্ধ্ব কর্মকর্তাবৃন্দ সম্মেলনে অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক সম্মেলনে সকলকে স্বাগত জানান। তিনি ২০২১-২০২২ অর্থবছরে ব্যবসায় ক্ষেত্রে প্রতিষ্ঠানটির এযাবৎকালের সেরা সাফল্য, মুনাফা অর্জন, এপিএ-তে প্রথম স্থান অর্জন প্রসঙ্গ উপস্থাপন করে এসব সাফল্য আগামীর দায়িত্ব বাড়িয়ে দিয়েছে মর্মে উল্লেখ করেন। এসময় তিনি প্রতিষ্ঠানের শ্রেণীকৃত ঋণের হার মাত্র ৪.৬৫ শতাংশ উল্লেখ করে এ হার আরও কমাতে হবে মর্মে ব্যবস্থাপকদের নির্দেশ দেন। তিনি ২০২২-২৩ অর্থবছরের শুরুতেই অর্থবছরের অর্জন বিষয়ক লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেওয়া ও তা অর্জনের রূপরেখা সম্পর্কে আলোচনা করেন।

 বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘শেখ হাসিনার ভিশন; সবার জন্য আবাসন’ বাস্তবায়নের ব্রত নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। দেশের কোন মানুষই গৃহহীন থাকবে না শীর্ষক প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে বিএইচবিএফসি নিরন্তর কাজ করে যাচ্ছে মর্মেও তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন। জনাব মোঃ আব্দুল মান্নান ডিজিটাইজেশনের ক্ষেত্রে প্রতিষ্ঠানটির গৃহীত নানা কর্মসূচীর তথ্য তুলে ধরে এর সার্বিক সাফল্য ও অগ্রগতির ক্ষেত্রে বিশেষত: অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মহোদয়, পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট নির্বাহীদের সর্বোত সহযোগিতার জন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।


উদ্বোধনী বক্তব্যে এফআইডি সচিব গৃহায়ণের ক্ষেত্রে সরকারিভাবে ঋণ প্রদানকারী সংস্থা হিসেবে বিএইচবিএফসি’র কর্মপরিধি বিষয়ে আলোচনার সূত্রপাত করে নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠানটিকে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠার আহবান জানান। এক্ষেত্রে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রত্যেককে সততা, দক্ষতা, প্রতিষ্ঠানের প্রতি ভালবাসা এবং প্রত্যয়ের সমাহার ঘটিয়ে নিজেকে প্রতিষ্ঠান তথা দেশের জন্য সম্পদে পরিণত করারও আহবান জানান। তিনি বিএইচবিএফসি’র সেবা সহজ ও সময় সাশ্রয়ীকরণের পাশাপাশি প্রতিষ্ঠানটিকে সর্বস্তরের মানুষের দোরগোড়ায় নিয়ে যাওয়া এবং সাধারণের চাহিদা পূরণের তাগিদ পুর্নব্যক্ত করেন।

 বিশেষ অতিথি ড. সেলিম উদ্দিন এসময় ব্যবস্থাপনা পরিচালকসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন নির্বাহীদের যোগ্যতার প্রশংসা করে তাঁদের নেতৃত্বে বিএইচবিএফসিকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার আহ্বান জানান এবং সম্মেলনটির সর্বাঙ্গীন সফলতা কামনা করেন। উল্লেখ্য, দিনব্যাপী অনুষ্ঠিত কর্পোরেশনের ব্যবস্থাপক সম্মেলনের পরবর্তী পর্বসমূহে বিএইচবিএফসি’র সকল জোনাল, রিজিওনাল ও শাখা অফিসসমূহের  সাম্প্রতিক পারফর্মেন্স এবং অর্থবছরের অবশিষ্ট সময়ের পরিকল্পনা ও তা বাস্তবায়ন বিষয়ে বিস্তারিত আলোচনা করত: গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করা হয়।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com