রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
শিরোনাম: পুতিনের জীবিত থাকা নিয়েই এবার সন্দেহ প্রকাশ করলেন জেলেনস্কি       মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ       শহীদ আসাদ আজ অবহেলিত : মোস্তফা       আসাদের ইতিহাস আড়ালের চেষ্টা চলছে : মোমিন মেহেদী       বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে শুক্রবার আরও চার মুসল্লির মৃত্যু       সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা       ঢাকার মার্কিন দূতাবাস যা বলল ভিসা জালিয়াতি নিয়ে      
‘পার্সন অব দ্যা ইয়ার ২০২১’ সম্মাননা পেলেন ৭ গুণীজন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২, ১২:০২ পিএম |

বুধবার সন্ধ্যায় রাজধানীর উত্তরার মেরিনো রয়েল হোটেলে দেশে প্রথমবারের মতো ‘পার্সন অব দ্যা ইয়ার সম্মাননা’ প্রদান করা হয়। দেশের জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম নিউজ২১বিডি.নেট এর উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো ২০২১ইং সালের সেরা মোট ৭ গুণীজন কে পার্সন অফ দা ইয়ার ২০২১ইং সম্মাননায় ভূষিত করা হয়।প্রথমবারের মতো পার্সন অব দ্যা ইয়ার ২০২১ ইং সম্মাননা প্রাপ্তদের নাম ঘোষণা করেন নিউজ২১বিডি.নেটের প্রতিষ্ঠাতা সম্পাদক ও বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি শরিফুল ইসলাম খান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

সম্মাননা পেয়েছেন, ভাষা সৈনিক ও প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মরহুম জাকারিয়া চৌধুরী, গবেষক ও সাংবাদিক আমিনুল ইসলাম বেদু , শিক্ষা উন্নয়ণে অধ্যাপক ডক্টর আব্দুল মান্নান চৌধুরী, চিকিৎসা সেবায় অধ্যাপক ডা: জালাল আহমেদ, নাট্য ব্যক্তিত্ব ও উপন্যাসিক হিসেবে ফেরদৌস হাসান রানা, বিশ্ব ভ্রমণে রেকর্ডের জন্য নাজমুন নাহার,  ও সমবায়ে ভুমিকা রাখার জন্য আগস্টিন পিউরিফিকেশন।

একই অনুষ্ঠানে নিউজ২১বিডি.নেট ও টোটালনিউজ২৪.কম এর বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়। দেশের জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম নিউজ২১বিডিডটনেট ২০০৮ সালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৫ বছর পদার্পণ করেছে। দেড় দশক ধরে চলমান নিউজ২১বিডিডটনেট অনলাইন সংবাদ মাধ্যমে প্রথমবারের মতো পার্সন অফ দা ইয়ার সম্মাননা প্রবর্তন করেছে। বুধবার সন্ধ্যায় হোটেলে মেরিনো রয়েল এর বলরুমে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মধ্য দিয়ে বাংলাদেশের ২০২১ইং সালের সেরা ব্যক্তিত্বদের মোট ৭ জনকে পার্সন অফ দা ইয়ার ২০২১ সম্মাননা ভূষিত করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ প্রেস কাউন্সিল এর চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেন, দেশে আর অপসাংবাদিকতার সুযোগ নেই। আমরা সারাদেশের সাংবাদিকদের তালিকা করছি। সর্বনিম্ন যোগ্যতা অনার্স ডিগ্রিধারীরাই সাংবাদিক হিসেবে গণ্য হবেন। তবে গ্রাজুয়েট নন এমন সাংবাদিকদের কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আমরা জেলা প্রশাসক- ডিসিদের নির্দেশ দিয়েছি তারা স্থানীয় সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে কথা বলে মফস্সল সাংবাদিকদের তালিকা পাঠাবেন। আমরা পর্যায়ক্রমে পত্রিকার পাশাপাশি ইলেকট্রনিক গণমাধ্যমে নিয়োজিত কর্মীদেরও তালিকা প্রস্তুত করবো। এসময় তিনি অনলাইন গণমাধ্যমের সাফল্যে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াল্ড ওয়ার্ল্ড ইউনিভারসিটি অব বাংলাদেশ এর ভিসি অধ্যাপক ড. আবদুল মানান চৌধুরী,বিশিষ্ট ব্যবসায়ি খান নজরুল ইসলাম হান্নান, শামসুদ্দিন লাভলু, শাহাদাৎ জামান স্বপন, কামাল হোসেন, সৌমিত্র দেব,আশরাফুল ইসলাম, নার্গিস আলম, মাসুম বিল্লাহ, রাসিদুল হাসান বুলবুল, জুয়েল আনন্দ, প্রিয়াঙ্কা খান, সহ দেশের অনলাইন গণমাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমের সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক, শিক্ষাবিদ,সাহিত্যিক, রাজনীতিক, অর্থনীতিবিদসহ সমাজের বিভিন্নস্তরের বিশিষ্টজন উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহাজারুল ইসলাম মোল্লা। পার্সন অব দ্যা ইয়ার সম্মাননা ২০২১ইং অনুষ্ঠানটিন সঞ্চালনা করেন সুমাইয়া জামান।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com