রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
শিরোনাম: পুতিনের জীবিত থাকা নিয়েই এবার সন্দেহ প্রকাশ করলেন জেলেনস্কি       মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ       শহীদ আসাদ আজ অবহেলিত : মোস্তফা       আসাদের ইতিহাস আড়ালের চেষ্টা চলছে : মোমিন মেহেদী       বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে শুক্রবার আরও চার মুসল্লির মৃত্যু       সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা       ঢাকার মার্কিন দূতাবাস যা বলল ভিসা জালিয়াতি নিয়ে      
নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির জমকালো অভিষেক ও বিজয় উৎস
ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক:
প্রকাশ: সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২, ১১:৫৪ এএম |

জমকালো অভিষেক ও মহান বিজয় দিবস উৎযাপন করেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কস্থ দিনাজপুর জেলা সমিতি। স্থানীয় সময় শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় জামাইকার অ্যাবিগেল অ্যাডামস পাবলিক স্কুল (১৩১)-এ অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে নতুন কমিটির অভিষেক ও মহান বিজয় দিবস উদযাপন করা হয়। এ সময় সমিতির নতুন কার্যকরী কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান সাবেক নির্বাচন কমিশনার ও উপদেষ্টা ড. রুহুল কুদ্দুস।  এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

সন্ধ্যা ৭টায় পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে সুচনা হয় অনুষ্ঠানের। এরপর বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন সংগঠনের শিল্পীরা। মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয় অনুষ্ঠানে।

সাবেক উপদেষ্টা ড. রুহুল কুদ্দুসের সভাপতিত্বে ও নব নির্বাচিত সা. সম্পাদক অ্যাড. আব্দুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন ইসতিয়াক হোসেন। দিনাজপুর জেলা সমিতির নব নির্বাচিত সভাপতি মোঃ মোশাররফ হোসেন স্বাগত বক্তব্য দেন। তিনি তার বক্তব্যে আগামী দিনে এ সংগঠনকে আরও শক্তিশালী ও ঐক্যবদ্ধভাবে পরিচালনা করবেন সে বিষয় নিয়ে তার মতামত ব্যক্ত করেন। এ জন্য দিনাজপুরের সকল প্রবাসীদের তিনি সহযোগিতা কামন করেন। তিনি আরও বলেন শুভাকাঙ্খী ও পৃষ্ঠপোষকদের সহযোগিতা ছাড়া কোন সংগঠনেই অগ্রগতির পথে যেতে পারে না। সকল প্রকার মতানৈক্য ভুলে উদার মনে নতুন কমিটিকে সযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি সকলকে আহবান জানান। এ সময় তিনি তার নিজ জন্মস্থান দিনাজপুরের হিলিতে মুক্তিযুদ্ধকালীন সময় পাকিস্তানী হানাদার বাহিনীর বর্বোরোচিত নির্যাতনসহ নানা কর্মকান্ডের স্মৃতিচারণ করেন।

নব নির্বাচিত সা. সম্পাদক অ্যাড. মোঃ আব্দুর রশিদ তার বক্তব্যে বলেন, প্রবাসে আমরা দিনাজপুর জেলার ঐতিহ্যকে ধরে রাখতে চাই। এখানে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে পৌঁছাতে চাই আমাদের সঠিক কৃষ্টি ও কালাচার। সেজন্য আমরা নতুন কমিটির নেতৃত্বে এ সংগঠনকে আরও শক্তিশালী করে পরিচালনা করবো। তিনি নতুন কমিটির সদস্যদের আরও তৎপর হবারও পরামর্শ দেন।

সভাপতির সমাপনী বক্তব্যে ড. রুহুল কুদ্দুস নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতি নানা কর্মকান্ড নিয়ে তার অভিজ্ঞতার কথা তুলে ধরেন। আগামী দিনে এ সংগঠনটি কিভাবে পরিচালনা করলে আরও ভালো হবে সে বিষয়ে তার ব্যক্তিগত মতামত ব্যক্ত করেন তিনি।       

আলোচনা সভায় মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া দিনাজপুরের প্রবাসী বীর মুক্তিযোদ্ধারা রনাঙ্গণে যুদ্ধকালীন সময়ে তাদের স্মৃতিচারন করেন। এতে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলতাফ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাখাওয়াত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ লুৎফর রহমান, নব নির্বাচিত সভাপতি মোহাঃ মোশাররফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোঃ ফতেনুর আলম বাবু, সহ-সভাপতি মোঃ জাবেদ চৌধুরী ভুট্টু, সা. সম্পাদক অ্যাড. মোঃ আব্দুর রশিদ, নিউইয়র্স্থ উত্তরবঙ্গ ফাউন্ডেশনের সভাপতি ডা. আব্দুল লতিফ ও আলামিন প্রমুখ। সাবেক উপদেষ্টা ড. রুহুল কুদ্দুস, মোঃ রেজ্জাকুল ইসলাম, শহীদুজ্জামান চৌধুরী, লাভলু, আসিফ করিম ও মোঃ রুস্তম আলী এ সময় মঞ্চে উপবিষ্ট ছিলেন। 

নিউ ইয়র্কে দিনাজপুর জেলা সমিতির নতুন কার্যকরী কমিটির অভিষিক্ত সদস্যরা হলেন-সভাপতি মোঃ মোশাররফ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোঃ ফাতেনুর আলম বাবু, সহ-সভাপতি জাবেদ চৌধুরী ভুট্টু, মোহাম্মদ গোলাম কিবরিয়া, মোঃ রেজাউল করিম বাপ্পি, আমিনুর রহমান ইনসান ও আলতাফ চৌধুরী, সাধারন সম্পাদক অ্যাড. মোঃ আব্দুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহীন চৌধুরী ও মোঃ বিপুল সরকার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ তারিক জাহেরী, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ লুৎফর রহমান,কোষাধক্ষ্য মোহাম্মদ আলম নিউমুন, সহ-কষাধক্ষ্য মোঃ হায়দার আলী সরকার, দপ্তর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, যুগ্ম দপ্তর সম্পাদক মোঃ এস রহমতুল্লা বাবু, ক্রীড়া সম্পাদক  মোঃ শফিউল্লাহ, যুগ্ম ক্রীড়া সম্পাদক  মোঃ শামীম সরকার, বিনোদন সম্পাদক সামিউর রহমান, সাহিত্য ও প্রচার সম্পাদক মোস্তাক আহমেদ, যুগ্ম সাহিত্য ও প্রচার সম্পাদক মোঃ মাসুদ বেগ, সাংস্কৃতিক সম্পাদক ডা. নার্গিস রহমান, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক শেখ জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক বিলকিস বি চৌধুরী ও সমাজকল্যান সম্পাদক মোঃ রানা পারভেজ। কমিটির নির্বাহী সদস্যরা হলেন ফারহানা চিশতী, মাহিদুল চৌধুরী, মোঃ কিবরিয়া হাবিব ও মোঃ আমিনুর ইসলাম।
 
সাংস্কৃতিক সম্পাদক ডা. নার্গিস রহমানের সঞ্চালনায় দ্বিতীয় পর্বের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন নিউ ইয়র্কের জনপ্রিয় সঙ্গীত লিমন চৌধুরী, কৌশলী ইমা, ডা. নার্গিস রহমান, ফারহানা তুলি, ডা. রুমা চৌধুরী, রাকিব খান, মোহর খান ও শৌভিদ রায় চৌধুরী।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com