রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
শিরোনাম: পুতিনের জীবিত থাকা নিয়েই এবার সন্দেহ প্রকাশ করলেন জেলেনস্কি       মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ       শহীদ আসাদ আজ অবহেলিত : মোস্তফা       আসাদের ইতিহাস আড়ালের চেষ্টা চলছে : মোমিন মেহেদী       বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে শুক্রবার আরও চার মুসল্লির মৃত্যু       সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা       ঢাকার মার্কিন দূতাবাস যা বলল ভিসা জালিয়াতি নিয়ে      
বিশ্বে করোনায় আরও ৯৬৩ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ২০ হাজার
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২, ১০:২৯ এএম |

বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ৯৬৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ২০ হাজার ২৯৮ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৪ লাখ ১৩ হাজার ৫৮৬ জন।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৮৮ হাজার ৪৪০ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৬ কোটি ২৫ লাখ ৬১ হাজার ১৭৬ জনের। মোট সুস্থ হয়েছেন ৬৩ কোটি ৫১ লাখ ৩০ হাজার ৮০১ জন।

এদিকে জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ২ হাজার ৮৫৩ জন এবং মারা গেছেন ২৭১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৫ লাখ ৪৮ হাজার ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৫ হাজার ৮১৩ জন মারা গেছেন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৫০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৮৫৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬২ লাখ ৩৮ হাজার ৪২ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজার ২৬৩ জন।

যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৩০২ জন এবং মারা গেছেন ৬৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ২৩ লাখ ৫ হাজার ৩৭৪ জন এবং মারা গেছেন ১১ লাখ ১৬ হাজার ৩৫২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ৫৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৭ লাখ ৭৪ হাজার ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৪৯২ জনের।

দক্ষিণ কোরিয়ায় একদিনে নতুন সংক্রমিত হয়েছেন ৮৭ হাজার ৫৯৬ জন এবং মারা গেছেন ৫০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৭ লাখ ৭২ হাজার ১৯৬ জন এবং মারা গেছেন ৩১ হাজার ৮৮২ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৪৯৮ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮৭ লাখ ৩৮ হাজার ১১৪ জন এবং মারা গেছেন ১৫ হাজার ১২০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে ডেনমার্কে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯০৮ জন এবং মারা গেছেন ৪৬ জন, হংকংয়ে সংক্রমিত ১৮ হাজার ৬২৬ জন এবং মারা গেছেন ৫৩ জন, চিলিতে সংক্রমিত ২ হাজার ৪১ জন এবং মারা গেছেন ৩২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com