শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
শিরোনাম: বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত       আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে ইন্টারন্যাশনাল ইসলামী ডেবিট কার্ড চালু       ফেঞ্চুগঞ্জের তজমুল আলী চত্বরে এমপি হাবিবের পক্ষে ইফতার বিতরণ       মিনিস্টারের ‘শত কোটি টাকার ঈদ উপহার’ অফারে একটি রেফ্রিজারেটর কিনে আরও একটি রেফ্রিজারেটর ফ্রি পেলেন মোঃ আসাদুজ্জামান সুমন       গ্যালাক্সি এ১৫ ৫জি - দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে       মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে       আইসিএসবি কর্তৃক বাংলাদেশের স্বাধীনতা দিবস পালিত      
বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে দুর্নীতিবাজরা লাভবান হচ্ছে : মোস্তফা
প্রকাশ: মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩, ২:১৩ পিএম |

লুটেরা রাজনীতি আর লুটেরা অর্থনীতি পরাজিত না করতে পারলে মানুষের মুক্তি আসবে না বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হলেও কতিপয় দুর্নীতিবাজ লাভবান হচ্ছে। দুর্নীতিবাজ ও লুটেরাদের বিরুদ্ধেই আমাদের গণআন্দোলন গড়ে তুলতে হবে।  

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ দিনাজপুর জেলার নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে কৃষি শিল্পসহ সর্বত্র উৎপাদন খরচ বাড়বে। ঐ বাড়তি দামও সাধারণ মানুষের পকেট থেকে তুলে নেওয়া হবে। এ সময় সাধারণ মানুষের আয় বাড়েনি। প্রকৃত আয় কমে গেছে। খাদ্যপণ্য ঔষধের মূল্য আকাশচুম্বি। এই অবস্থায় বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনজীবনে আরো সংকট নিয়ে আসবে।

ন্যাপ মহাসচিব আরো বলেন, দুর্নীতি, অব্যবস্থাপনা, অপচয় দূর করতে পারলে বিদ্যুতের মূল্য না বাড়িয়ে কমানো যেত। আজ বিদ্যুতের মূল্য বৃদ্ধির জন্য উৎপাদন ব্যয় বৃদ্ধির কথা বলা হচ্ছে। অথচ সরকারের ভুলনীতির কারণে উৎপাদন ব্যয় বাড়ার দায় সাধারণ মানুষ নেবে না।

তিনি বলেন, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ঐক্যবদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার রাজনীতি করেন। আমাদেরকেও ঐক্যবদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার রাজনীতি করতে হবে। শুধু মাত্র ক্ষমতায় টিকে থাকা ও ক্ষমতায় যাওয়ার জন্য যে বিভক্তির রাজনীতি তা ভবিষ্যতে আরো বেশী দুঃসময় ডেকে আনতে পারে।

তিনি বলেন, সর্বত্র ঘুষ-দুর্নীতির উৎসব চলছে। টাকা পাচারকারী আর ঋণ খেলাপীরা থাকছে ধরাছোয়ার বাইরে। মানুষ বাচাতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন, রেশনিং, ন্যায্যমূল্যের দোকান ও গণ বণ্টন ব্যবস্থা চালু করতে হবে। সিন্ডিকেট ভাংতে হবে।

বাংলাদেশ ন্যাপ দিনাজপুর জেলা আহ্বায়ক মো. মঞ্জুরুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দলের জলো সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. আবু তাহের, সদস্য সচিব মো. রেজাউল আলম পুতুল, যুগ্ম আহ্বায়ক আজহার আলী, আবদুর রহিম, মো. দুলাল হোসেন দুলু, সদস্য জাহাঙ্গীর আলম, মো. আরমান আলী প্রমুখ।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com