মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫ ফাল্গুন ১৪৩০
শিরোনাম: ‘বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে আছে’       ‘সুপ্রিম কোর্টের বিচারক বাড়ানোর পরিকল্পনা সরকারের বিবেচনায় আছে’       রাজধানীর দুই হাসপাতালে ২ জনের মৃত্যু নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী       আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ এ চ্যাম্পিয়ন আইন ও বিচার বিভাগ       বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রীর সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক        ওয়ালটন সার্ভিসেস কুস্তির উভয় বিভাগে চ্যাম্পিয়ন আনসার বাহিনী       ইসলামী ব্যাংকের খুলনা জোনের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত      
বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে দুর্নীতিবাজরা লাভবান হচ্ছে : মোস্তফা
প্রকাশ: মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০২৩, ২:১৩ পিএম |

লুটেরা রাজনীতি আর লুটেরা অর্থনীতি পরাজিত না করতে পারলে মানুষের মুক্তি আসবে না বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হলেও কতিপয় দুর্নীতিবাজ লাভবান হচ্ছে। দুর্নীতিবাজ ও লুটেরাদের বিরুদ্ধেই আমাদের গণআন্দোলন গড়ে তুলতে হবে।  

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ দিনাজপুর জেলার নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির ফলে কৃষি শিল্পসহ সর্বত্র উৎপাদন খরচ বাড়বে। ঐ বাড়তি দামও সাধারণ মানুষের পকেট থেকে তুলে নেওয়া হবে। এ সময় সাধারণ মানুষের আয় বাড়েনি। প্রকৃত আয় কমে গেছে। খাদ্যপণ্য ঔষধের মূল্য আকাশচুম্বি। এই অবস্থায় বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনজীবনে আরো সংকট নিয়ে আসবে।

ন্যাপ মহাসচিব আরো বলেন, দুর্নীতি, অব্যবস্থাপনা, অপচয় দূর করতে পারলে বিদ্যুতের মূল্য না বাড়িয়ে কমানো যেত। আজ বিদ্যুতের মূল্য বৃদ্ধির জন্য উৎপাদন ব্যয় বৃদ্ধির কথা বলা হচ্ছে। অথচ সরকারের ভুলনীতির কারণে উৎপাদন ব্যয় বাড়ার দায় সাধারণ মানুষ নেবে না।

তিনি বলেন, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ঐক্যবদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার রাজনীতি করেন। আমাদেরকেও ঐক্যবদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠার রাজনীতি করতে হবে। শুধু মাত্র ক্ষমতায় টিকে থাকা ও ক্ষমতায় যাওয়ার জন্য যে বিভক্তির রাজনীতি তা ভবিষ্যতে আরো বেশী দুঃসময় ডেকে আনতে পারে।

তিনি বলেন, সর্বত্র ঘুষ-দুর্নীতির উৎসব চলছে। টাকা পাচারকারী আর ঋণ খেলাপীরা থাকছে ধরাছোয়ার বাইরে। মানুষ বাচাতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন, রেশনিং, ন্যায্যমূল্যের দোকান ও গণ বণ্টন ব্যবস্থা চালু করতে হবে। সিন্ডিকেট ভাংতে হবে।

বাংলাদেশ ন্যাপ দিনাজপুর জেলা আহ্বায়ক মো. মঞ্জুরুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দলের জলো সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. আবু তাহের, সদস্য সচিব মো. রেজাউল আলম পুতুল, যুগ্ম আহ্বায়ক আজহার আলী, আবদুর রহিম, মো. দুলাল হোসেন দুলু, সদস্য জাহাঙ্গীর আলম, মো. আরমান আলী প্রমুখ।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com