রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৬ মাঘ ১৪২৯
শিরোনাম: পুতিনের জীবিত থাকা নিয়েই এবার সন্দেহ প্রকাশ করলেন জেলেনস্কি       মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ       শহীদ আসাদ আজ অবহেলিত : মোস্তফা       আসাদের ইতিহাস আড়ালের চেষ্টা চলছে : মোমিন মেহেদী       বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে শুক্রবার আরও চার মুসল্লির মৃত্যু       সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা       ঢাকার মার্কিন দূতাবাস যা বলল ভিসা জালিয়াতি নিয়ে      
বাসচাপায় নাদিয়ার মৃত্যু ঘটনায় : আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত
প্রকাশ: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩, ৩:৪২ পিএম |

রাজধানীর প্রগতি স্মরণি এলাকায় বাসচাপায় নাদিয়া সুলতানা (২১) নামে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় বিমানবন্দর সড়ক অবরোধ ছেড়ে দিয়েছেন শিক্ষার্থীরা। আজ সোমবার (২৩ জানুয়ারি) দুপুরের দিকে আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, সড়কে প্রায়ই ঘটছে এমন ঘটনা। সড়ক দুর্ঘটনা ঠেকাতে তারা প্রয়োজনীয় পদক্ষেপ চান। সেই সঙ্গে সহপাঠী নিহত হওয়ার ঘটনায় দ্রুত ও সুষ্ঠু বিচার চান তারা। আন্দোলনকারীরা তিনটি দাবির কথা জানিয়েছে। সেগুলো হলো- আগামীকাল ২৩ জানুয়ারি বেলা ১১টার মধ্যে ভিক্টর ক্লাসিক বাসের রুট পারমিট বাতিল করতে হবে, নিহত ছাত্রীর পরিবারকে অতিদ্রুত ক্ষতিপূরণ দিতে হবে, কাওলা ব্রিজ সংলগ্ন এলাকায় একটি স্থায়ী বাস স্টপেজ নির্মাণ করাসহ সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, আজ থেকে রাজধানীতে ভিক্টর বাস চলতে দেওয়া হবে না। এই আশ্বাসে আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত সময় দিয়ে অবস্থান কর্মসূচি থেকে সরে যান শিক্ষার্থীরা। সে সময় শিক্ষার্থীরা বলেন, ‘২৯ তারিখের মধ্যে আমাদের ৩ দফা দাবি পূরণ না হলে আমরা আবার রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করব’।

এদিকে, নাদিয়ার নিহত হওয়ার ঘটনায় ঘাতক বাসটির চালক ও হেলপারকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করে ডিএমপির গুলশান জোনের ডিসি মো. আবদুল আহাদ বলেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এক বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে প্রগতি সরণি এলাকায় গিয়েছিলেন নাদিয়া। তাদের মোটরসাইকেলটিকে ভিক্টর ক্লাসিক পরিবহনের একটি বাস চাপা দেয়। এতে নাদিয়া মোটরসাইকেল থেকে রাস্তায় পড়ে বাসের সামনের চাকায় পিষ্ট হন।

নাদিয়া আক্তার নর্দান ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তাঁর বাবার নাম জাহাঙ্গীর মৃধা। বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালি সদর ইউনিয়নের পূর্বনেতা গ্রামে। তাঁরা নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় থাকেন। রাজধানীর আশকোনা এলাকায় থেকে পড়াশোনা করছিলেন নাদিয়া। দুর্ঘটনায় নাদিয়ার বন্ধু মোটরসাইকেলের চালকের আসনে থাকা মেহেদী হাসান আহত হয়েছেন। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের অন্য একটি বিভাগের ছাত্র।







আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com