বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১
শিরোনাম: সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে ইফতার বিতরণ করল উইনসাম স্মাইল ফাউন্ডেশন       অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ       ওয়ালটন ফ্রিজ কিনে ৩৩তম মিলিয়নিয়ার হলেন রাজশাহীর মাদ্রাসা শিক্ষক আমিনুল       জাপানের বিশ্বখ্যাত ব্র্যান্ড সনি’র জেনুইন পণ্য এখন চট্টগ্রামে       এয়ার টিকিট ফ্রি পাওয়ার সুযোগ       ৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ১১৭৩২       দু'দেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে গুরুত্বারোপ      
ক্যাশলেস পেমেন্টকে ত্বরান্বিত করতে হোস্ট-টু-হোস্ট সলিউশনসহ বার্জার পেইন্টস সরবরাহ করছে স্ট্যান্ডার্ড চার্টার্ড
প্রকাশ: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:৩৭ পিএম |

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বার্জার পেইন্টস)-এর লোকাল পেমেন্টকে স্বয়ংক্রিয় করতে তাদের  সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। হোস্ট-টু-হোস্ট (এইচ-টু-এইচ) সলিউশন বার্জার পেইন্টসকে কোনো  বাহ্যিক হস্তক্ষেপ ছাড়াই তাদের এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) সিস্টেম থেকে সরাসরি ডোমেস্টিক পেমেন্টগুলোকে প্রক্রিয়াধীন  করবে। স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই বাংলাদেশের প্রথম ব্যাংক যারা গ্রাহকদের নগদ ব্যবস্থাপনা ডিজিটাইজ করার জন্য হোস্ট-টু-হোস্ট ইন্টিগ্রেশন  বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করেছে। বর্তমানে দেশের বৃহত্তম পেইন্ট প্রস্তুতকারক বার্জার পেইন্টস এই সুবিধার আওতাধীন।  
স্ট্যান্ডার্ড চার্টার্ডের হোস্ট-টু-হোস্ট সলিউশন ব্যাংক ও কর্পোরেট সিস্টেমগুলোকে একত্রিত করে প্রক্রিয়াগুলোকে স্বয়ংক্রিয় করে। এতে  করে সিস্টেমগুলো অধিক কর্মদক্ষ ও উৎপাদনশীল হয়ে উঠে এবং মূলধন ব্যবস্থাপনায় কার্যকর ভূমিকা পালন করে। এছাড়াও, এটি ব্যাংক  এবং গ্রাহকদের মধ্যে উচ্চ ভলিউমে ডেটা স্থানান্তরের জন্য একটি নিরাপদ স্বয়ংক্রিয় সমাধান। অত্যাধুনিক এই হোস্ট-টু-হোস্ট সংযোগে  পেমেন্ট রিপোর্টগুলো গ্রাহকদের পছন্দের ফাইল ফর্ম্যাট, নেটওয়ার্ক প্রোটোকল ও নিরাপত্তা নিশ্চিত করে সাজানো থাকে।  
স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, “বর্তমানের বৈশ্বিক অর্থনীতির সাথে তাল  মিলিয়ে চলতে হলে ব্যবসায়িক প্রতিষ্ঠানকে অবশ্যই নিত্যনতুন উদ্ভাবন ও এর অভিযোজনযোগ্যতার সাথে তাল মিলিয়ে চলতে হবে।  স্ট্যান্ডার্ড চার্টার্ড অত্যাধুনিক ক্যাশ ম্যানেজমেন্ট সলিউশনের মাধ্যমে গ্রাহক পরিষেবার তুষ্টি অর্জনে প্রতিশ্রæতিবদ্ধ। আমাদের গ্রাহকদের  বিস্তৃত ব্যবসায়িক পরিচালনার ক্ষেত্রে হোস্ট-টু-হোস্ট কানেক্টিভিটি ত্রæটি ও ঝুঁকি কমিয়ে ডিজিটাল সংযোগের মাধ্যমে নিরাপদ সেবা প্রদান  করে থাকে। ডিজিটাল ক্যাশ ম্যানেজমেন্ট যাত্রায় আমাদের উপর ভরসা রাখার জন্য বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড-কে আমি  আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এবং ভবিষ্যতেও একসাথে কাজ করতে আমরা আশাবাদী।”  
বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার ও ডিরেক্টর সাজ্জাদ রহিম চৌধুরী বলেন, “স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ  সবসময়ই আমাদের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক অংশীদার। হোস্ট-টু-হোস্ট হলো আমাদের পেমেন্ট এবং রিপোর্টিংকে সহজতর করার জন্য  একটি কার্যকরী সমাধান। আমাদের ব্যবসায়িক কার্যক্রমগুলোকে আরও দক্ষ, সুরক্ষিত ও সাশ্রয়ী করতে আমরা এই নতুন সমাধানটি  ব্যবহার করব। গ্রাহকসেবাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার জন্য আমি স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশকে ধন্যবাদ জানাতে চাই।” 
উত্তরায় বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের হেড অফিসে হোস্ট-টু-হোস্ট কানেক্টিভিটি উদ্বোধনের জন্য একটি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়। অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
দীর্ঘ ১১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক  ব্যাংক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক জাতির কল্যাণে, অর্থনৈতিক বৈষম্য দূরীকরণে, এবং পরিবেশ রক্ষার মাধ্যমে দেশের বাণিজ্য ও উন্নয়ন  যাত্রার দীর্ঘস্থায়ী গর্বিত অংশীদার। স্ট্যান্ডার্ড চার্টার্ড গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মিটাতে ডিজিটাল অফার, অত্যাধুনিক পণ্য এবং  বেসপোক সমাধানসহ নানা ব্যবস্থা নিয়ে আসে। 
দেশের বাজারে বার্জার পেইন্টসের প্রবেশের ফলে বিশ্বব্যাপী পেইন্ট শিল্পের ২৫০ বছরেরও বেশি অভিজ্ঞতা অর্জনে সক্ষম হয়েছে  বাংলাদেশ। কয়েক দশক ধরে, বার্জার বাংলাদেশের শীর্ষস্থানীয় পেইন্ট সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান যা ডেকোরেটিভ পেইন্টস থেকে  শুরু করে শিল্প, সামুদ্রিক এবং পাউডার আবরণ পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে বৈচিত্র্য এনেছে।  






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com